kalerkantho


ঈদের মিউজিক ভিডিও

শিল্পীরাই নায়ক

ঈদ উপলক্ষে বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে আছে বেশ কিছু মিউজিক ভিডিও। জনপ্রিয় শিল্পীদের ভিডিওগুলো নিয়ে এই আয়োজন

১৬ আগস্ট, ২০১৮ ০০:০০



শিল্পীরাই নায়ক

আমার এ মন’-এর ভিডিওতে ইমরান ও তানজিন তিশা

বৃষ্টি এলেই আসো তুমি

কুমার বিশ্বজিতের ‘বৃষ্টি এলেই আসো তুমি’র শুটিং হয়েছে বৃষ্টিতেই। সুর ও সংগীত করেছেন অটামনাল মুন। নির্মাতা সৈকত নাসির। ভিডিওতে অভিনয় করেছেন কুমার বিশ্বজিৎ নিজেই। তাঁর কৈশোরের প্রেমিকার চরিত্রে হাজির হয়েছেন সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া নবীন গায়িকা রঙ্গন হূদ্য। বিশ্বজিৎ বলেন, ‘অনেক দিন পর গানটি গেয়ে খুব শান্তি পেয়েছি। সুরটি সেমি ক্লাসিক্যাল। ভিডিওতে অংশ নেওয়ার অভিজ্ঞতাও চমত্কার!’ আজ সন্ধ্যায় ভিডিওটি প্রকাশ পাবে সিডি চয়েসের ইউটিউব চ্যানেলে।

 

দিল দিওয়ানা দিল

গানটির প্রথম দুটি লাইন—‘নাক গলাতে চাই না মেয়ে মন গলাতে চাই, আমি শুধু তোমার মতো একটা তুমি চাই’। কথা লিখেছেন নীহার আহমেদ। প্লাবন কোরেশীর সুরে সংগীত করেছেন জাহিদ বাশার পংকজ। ভিডিওতে মডেল হয়েছেন সুপ্ত, তাহি ও একদল নৃত্যশিল্পী। নির্মাতা সৌমিত্র ঘোষ ইমন। আসিফ বলেন, ‘আমার নিজস্ব স্টাইলেই গানটি করা। দর্শক-শ্রোতারা মজা পাবেন। ভিডিওতে নতুনত্ব আছে।’ প্রকাশ করেছে সেভেন টিউনস এন্টারটেইনমেন্ট। এর বাইরে কর্নিয়ার সঙ্গে ‘মেঘ বলেছে’সহ আরো একাধিক ভিডিও প্রকাশ পাবে আসিফের।

‘বৃষ্টি এলেই আসো তুমি’ গানের ভিডিওতে কুমার বিশ্বজিৎ

 

শেষ দিন

তাহসান ও টিনা মুস্তারীর গাওয়া ‘শেষ দিন’ গানটির ভিডিও প্রকাশ করবে সিডি চয়েস। কথা লিখেছেন জুলফিকার রাসেল। সুর ও সংগীত সাজিদ সরকারের। নির্মাতা রাজু রাজ। এতে গায়ক-গায়িকার ভূমিকায় অংশ নিয়েছেন তাহসান-টিনা। তাহসান বলেন, ‘গানটি ভালোবাসার। সাজিদ খুব সুন্দর সুর-সংগীত করেছেন। ভিডিওটিও অনেক পরিচ্ছন্ন।’

আমার এ মন

ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যের লাদাখে শুটিং হয়েছে ইমরানের ‘আমার এ মন’-এর। এই প্রথম বাংলাদেশের কোনো ভিডিওর শুটিং হলো সেখানে। গায়কের সঙ্গে মডেল হয়েছেন তানজিন তিশা। নির্মাতা তানিম রহমান অংশু। প্রকাশ পাবে গানচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে। ইমরান বলেন, ‘সমুদ্রপৃষ্ঠ থেকে এত ওপরে গানটির শুটিং হয়েছে যে শ্বাস নিতে কষ্ট হচ্ছিল। ফলে সারাক্ষণ আলাদা অক্সিজেন সঙ্গে রাখতে হয়েছে। তার পরও একবার অজ্ঞান হয়ে যাই! ভিডিওটি দেখার পর মনে হয়েছে, সব পরিশ্রম সার্থক।’

 

ঘোর

প্রিন্স মাহমুদের কথা, সুর ও সংগীতে গানটি গেয়েছেন তপু ও কনা। ভিডিও পরিচালনায় সজল আহমেদ। মডেল হয়েছেন কিশোর যুগল সায়েম ও ম্যান্ডেস। ভিডিওর একটি দৃশ্যে প্রিন্স মাহমুদ, তপু ও কনাও আছেন। প্রকাশ করেছে জি-সিরিজ।

 

মন মুনিয়া

ফজলুর রহমান বাবুর ‘মন মুনিয়া’ প্রকাশ করবে মাই সাউন্ড। দেলোয়ার আরজুদা শরফের কথায় সুর করেছেন অভি আকাশ। সংগীত মুশফিক লিটুর। ভিডিওতে মডেলদের সঙ্গে বাবু নিজেও আছেন।

 

দুঃখ নেই

কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটির সুরও করেছেন বেলাল খান। কথা সোমেশ্বর অলির। সংগীতায়োজনে জে কে। শুটিং হয়েছে ঢাকার উত্তরা এবং পুবাইলে। পরিচালনায় সৌমিত্র ঘোষ ইমন। ভিডিওতে প্রধান মডেল হিসেবে কাজ করেছেন গায়ক নিজেই। বেলাল বলেন, ‘এবারই প্রথম পুরো গানের ভিডিওতে অন্য মডেলের সঙ্গে অভিনয় করেছি। সব মিলিয়ে দারুণ অভিজ্ঞতা হয়েছে।’ প্রকাশ করবে ম্যাক্সব্যাগ এন্টারটেইনমেন্ট।

 

গার্লফ্রেন্ডের বিয়া

ভিডিওটি প্রকাশ হওয়ার কথা ছিল গত ঈদে। এরপর সময় চূড়ান্ত করা হয় ২ আগস্ট। কিন্তু শিক্ষার্থীদের আন্দোলনের কারণে আবারও পিছিয়ে যায়। অবশেষে প্রকাশ পাচ্ছে ঈদে। গেয়েছেন দুই ভাই প্রতীক ও প্রীতম হাসান। সুর-সংগীত প্রীতম। কথা লুত্ফর হাসানের। ভিডিও পরিচালনায় তানিম রহমান অংশু। গার্লফ্রেন্ডের ভূমিকায় অভিনয় করেছেন টয়া। দুটি মজার দৃশ্যে অভিনয় করেছেন হাবিব ওয়াহিদ ও মুকিত জাকারিয়া।

 

পোড়া মন

সালমা ও তানজীব সারোয়ারের দ্বৈত ‘পোড়া মন’। ওমর ফারুক বিশালের কথায় সুর-সংগীত করেছেন বিবেক। ভাস্কর জনির পরিচালনায় ভিডিওতে  বর-কনের ভূমিকায় অভিনয় করেছেন দুই শিল্পী। প্রকাশ করবে ধ্রুব মিউজিক স্টেশন। ‘কালা রে’ শিরোনামে আরেকটি এবং আসিফ আকবরের সঙ্গেও একটি ভিডিও প্রকাশ পাবে সালমার।

স্মৃতির শহর

কণ্ঠ দেওয়ার পাশাপাশি ‘স্মৃতির শহর’ গানটির সুরও করেছেন মিনার। কথা লিখেছেন স্নেহাশীষ ঘোষ। সংগীতায়োজনে রেজওয়ান শেখ। ভিডিও পরিচালনায় সৈকত রেজা। মিনার জানান, ভিডিওটির শুটিং হয়েছে ঢাকার বিভিন্ন লোকেশনে। তিনি শিল্পীর ভূমিকায় থাকলেও এতে দুজন মডেল কাজ করেছেন। ভিডিওটি প্রকাশ করবে সংগীতা। এর বাইরে গানচিল থেকেও একটি ভিডিও আসতে পারে বলে জানান মিনার।

 

পরান কান্দে

কাজী শুভর ছোট্ট মেয়ে পূর্ণতা এবার বাবার ‘পরান কান্দে’ গানের ভিডিওতে অভিনয় করেছে। ভিডিওটি নির্মাণ করেছেন বিকাশ সাহা। প্রকাশ করবে ফিউশনভিড। এর বাইরে ‘দিল দিওয়ানা’, ‘আই লাভ ইউ’সহ শুভর গাওয়া আরো তিনটি গানের ভিডিও আসবে ঈদে।

 

এ ছাড়া ঈদের মিউজিক ভিডিওর মধ্যে রয়েছে—মিলনের ‘হেব্বি রোমান্টিক’, ইমন খানের ‘ভুল মানুষের ঘর’, টুম্পার ‘দুঃখ বন্ধু’, শাওন গানওয়ালার ‘ছুটি ছুটি মন’ প্রভৃতি।



মন্তব্য