kalerkantho


অন্তর্জাল থেকে

৫ এপ্রিল, ২০১৮ ০০:০০



অন্তর্জাল থেকে

শাহনাজ খুশী

বেইলি রোডে গিয়েছিলাম বাবুদের নিয়ে। সুইস বেকারির কাছে যেতেই বেশ কিছু ছেলে-মেয়ে ঘিরে ধরল ছবি তোলার জন্য। তাদের পর্ব শেষ হতেই ইনাদের দল [হিজড়া] আমাকে আষ্টেপৃষ্ঠে ঘিরে নিল। ভাবলাম তারা হয়তো দলবদ্ধভাবে টাকা দাবি করবে, মনে মনে তেমন প্রস্তুতিও নিলাম এদের হাত থেকে মুক্ত হওয়ার জন্য। টাকা বের করতেই প্রাণপণ বিরোধিতা করে বলল, তারা শুধু ছবিই তুলতে চায়! আমার ভীষণ ভক্ত।

ভাবলাম কথার কথা হয়তো, ওদের নাটক দেখার ইচ্ছা বা সুস্থ সময় কোথায়! তাদের বললাম কোন নাটক? নাটকের কথা বলতেই আমার ‘পাত্রী চাই’ নাটকের সব সংলাপ সুর ধরে বলা শুরু করল। আমি বিস্মিত। এরপর অনর্গল ৩৫-৪০টা নাটকের নাম বলে গেল! টাকা না নিয়ে আমাকে অবাক করে ছবি তুলে, হাসির শব্দ আর দেহের ছন্দ তুলে চলে গেল! যাওয়ার সময় বলে গেল, ‘ম্যাডাম, তুই আমাদের ধরে ছবি তুললি, নিজেদের অনেক বড়লোক মনে হচ্ছে!’

তোমাদের জন্য ভালোবাসা।

[তৃতীয় লিঙ্গের ভক্তদের সঙ্গে তোলা ছবি দিয়ে অভিনেত্রীর পোস্ট]


কমল হাসান

ক্রিস্টোফার নোলানের সঙ্গে দেখা হলো। ডিজিটাল ফরমেটে তাঁর ‘ডানকার্ক’ দেখার জন্য ক্ষমা চাইলাম। বিনিময়ে ডিজিটাল ফরমেটে আমার ‘হে রাম’ দিলাম দেখার জন্য। জেনে খুবই অবাক হলাম, তিনি আমার ‘পাপানাসম’ দেখেছেন!

[ভারত সফরে এসেছেন মার্কিন চলচ্চিত্রকার ক্রিস্টোফার নোলান। তাঁর সঙ্গে তোলা ছবি পোস্ট করে কমল হাসানের টুইট]


অক্ষয় কুমার

কুর্নিশ গ্রহণ করো টাইগার শ্রফ!

বলিউড গর্বভরে ঘোষণা দিয়েছে এবং আমি বলছি, ইন্ডাস্ট্রিতে আমরা নিজেদের ‘টনি জা’ পেয়ে গেছি। ‘বাঘি ২’তে তোমার অ্যাকশন দেখে মুগ্ধ। টনি জা’র সঙ্গেই কেবল যার তুলনা চলে।

[মুক্তির প্রথম সপ্তাহেই টাইগারের ‘বাঘি ২’ রেকর্ড গড়ল। ছবির দৃশ্য শেয়ার করে অক্ষয়ের টুইট]


মন্তব্য