kalerkantho


গানের প্রীতম অভিনয়ে

‘অভিনয়েও এই গায়ক ভালো করবেন’, তাঁর গানের ভিডিও দেখে দর্শকের এমন বেশ কিছু মন্তব্য এসেছে ইউটিউব-ফেসবুকে। অবশেষে অভিনয়ে এলেন প্রীতম হাসান। লিখেছেন ইসমাত মুমু

২২ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



গানের প্রীতম অভিনয়ে

হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মাধ্যমে প্রথমবার টিভি পর্দায় এসেছিলেন, সঙ্গে ছিলেন বড় ভাই প্রতীক হাসান। তখন প্রীতমের পরিচয় ছিল একটাই, খালিদ হাসান মিলুর ছোট ছেলে। প্রায় এক যুগ পর আবির্ভূত হলেন নিজের পরিচয়ে। কুদ্দুস বয়াতির সঙ্গে গাওয়া ‘আসো মামা হে’ গানের ভিডিও দিয়ে। প্রথম ভিডিওতেই বাজিমাত! কুদ্দুস বয়াতিকে দর্শক যেমন নতুন করে আবিষ্কার করল, তেমনি প্রীতমকেও।

প্রথমটির সাফল্যের রেশ কাটতে না কাটতেই নিয়ে এলেন আরো দুটি গানের ভিডিও—‘লোকাল বাস’ ও ‘জাদুকর’। দুটিই হিট! ‘জাদুকর’ গানটির ভিডিও সাড়ে ১২ মিনিটের। প্রীতমের দৃষ্টিতে এটি ‘মিউজিকাল শর্টফিল্ম’। গানের সঙ্গে আছে একটা প্রেমের গল্প, প্রীতমকে রীতিমতো সংলাপ দিতে হয়েছে, মারপিট করতে হয়েছে। গান, সুর ও ভিডিওর পাশাপাশি প্রশংসিত হলো প্রীতমের অভিনয়। অনেক দর্শকেরই মন্তব্য, ‘ছেলেটা অভিনয়েও ভালো করবে।’ অভিনয়ে এলেনও। ভালোবাসা দিবস উপলক্ষে রেদওয়ান রনি নির্মাণ করেছেন ‘ম্যাডভেঞ্চার’। টিভিতে নয়, নাটকটি দেখা যাচ্ছে রবির আইফ্লিক্সে। ‘ম্যাডভেঞ্চার’ দিয়ে অভিনয়ে অভিষেক হলো এই গায়ক-সুরকারের। তবে নাটকটি নিয়ে বেশি কিছু বলতে চাইলেন না প্রীতম, শুধু বললেন, ‘নিরীক্ষার জন্যই নাটকটিতে অভিনয় করলাম।’

অভিনয়ে নিয়মিত হওয়ার ইচ্ছা আছে? ‘খুবই কষ্টের কাজ অভিনয়। তবে ভালো স্ক্রিপ্ট বা ভালো চরিত্র পেলে অভিনয় করব। করার জন্য করা বা অভিনয় আমাকে করতেই হবে—এমন না। গান আমার প্রথম পছন্দ। সময় সুযোগ মিলিয়ে অভিনয়টাও করতে চাই’—বললেন প্রীতম।

এখন তাঁর ব্যস্ততা নতুন গান ‘রাজকুমার’ নিয়ে। পহেলা বৈশাখে প্রকাশ পাবে গানটির ভিডিও। আগেরগুলোর মতো এটিও নির্মাণ করবেন তানিম রহমান অংশু। আপাতত ‘রাজকুমার’-এর প্ল্যানিং নিয়েই আছেন। এখানেও নতুনরূপে হাজির হবেন ‘জাদুকর’ গায়ক।


মন্তব্য