kalerkantho


ডানপিটে বরুণ

বাবার পরিচয়ে বলিউডে—এই অপবাদ থেকে অনেকটাই বেরিয়ে এসেছেন। তবু নতুন ছবি মুক্তির আগে প্রতিবারই কথা ওঠে। ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’ মুক্তির আগে বরুণ ধাওয়ানকে নিয়ে লিখেছেন খালিদ জামিল

৯ মার্চ, ২০১৭ ০০:০০



ডানপিটে বরুণ

লন্ডনের নাইটক্লাবে লিফলেট বিলাতেন একসময়। সব কিছু থেকে আনন্দ খুঁজে নিতে জানলেও দুটি ব্যাপার নিয়ে মোটেও খুশি হতে পারেননি বরুণ ধাওয়ান। একটি তাঁর ডাকনাম—পাপ্পু। ‘দেশি বয়েজ’-এর পরিচালক বড় ভাই রোহিত ধাওয়ানের সঙ্গে ঘনিষ্ঠতা থাকলেও এই নামে ডাকলে তেলে-বেগুনে জ্বলে ওঠেন বরুণ!

বিরক্তির আরেকটি বিষয় চুল। তাঁর ধারণা, চুলগুলো মোটেও মাথার ‘ঠিক’ জায়গায় থাকতে চায় না। ‘ম্যায় তেরা হিরো’ ছবিতে বরুণের সহশিল্পী ইলিনা ডি’ক্রুজ বলেছিলেন, শুটিংয়ের সেটে তিনি ঘণ্টার পর ঘণ্টা কাটাতেন শুধু চুল ঠিক করার জন্য!

ছোটবেলা থেকে তাঁর দুষ্টুমির কারণে নাভিশ্বাস উঠত মা-বাবার। নিয়মনীতির তোয়াক্কা করেননি কখনো। কিন্তু শরীরটা ঠিক রাখার ক্ষেত্রে বরাবরই যত্নশীল। জিমটা সাধারণত মিস হয় না। ‘ম্যায় তেরা হিরো’ ছবির শুটিংয়ের কারণে সেটা বাদ পড়ছিল বলে ব্যাংককের রাস্তায় হেঁটে বেড়িয়েছেন শরীরটা ঠিক রাখার জন্য।

তবে শুধু শরীরের জন্য নয়, ত্যাগ স্বীকার করেছেন অভিনয়ের জন্যও।

‘বাদলাপুর’ ছবির শুটিং চলাকালে তিনি পুরো জীবনযাপন পদ্ধতিই পাল্টে ফেলেছিলেন। কোনো পার্টিতে যাননি। দেখা করেননি বন্ধুদের সঙ্গেও। তাঁর এই উদ্ভট নিঃসঙ্গ জীবন দেখে বরুণের মা বেশ ভয়ই পেয়ে যান। তাঁর বন্ধুদের ফোন করে করে জিজ্ঞেস করতে থাকেন তাঁর ছেলের সমস্যাটা কী! আরো একটি ব্যাপারে বরুণের দারুণ নেশা—ক্রিকেট। শচীন টেন্ডুলকার বলতে অজ্ঞান। শচীন আর বরুণের মধ্যে মিলও আছে—দুজনের জন্মদিন একই দিনে!   

বরুণের মতো এমন সুদর্শন পুরুষের কোনো প্রেয়সী নেই—এমনটা ভাবাও কষ্টকর। কিন্তু ব্যক্তিগত জীবনের এই দিকটি নিয়ে এখন পর্যন্ত মুখে কুলুপ এঁটে রয়েছেন। তবে ফ্যাশন ডিজাইনার নাতাশা দালালের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে সিনেমাপাড়ায় গুঞ্জন রয়েছে ঠিকই।  

বাবা এবং বড় ভাই সিনেমাজগতের মানুষ। তবে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবি দিয়ে বরুণের অভিষেক করণ জোহরের হাত ধরে। এলেন আর জয় করলেন। অবশ্যই নিজ গুণ আর পরিশ্রম দিয়েই। বাবা ডেভিড আজ পর্যন্ত ছেলে কেমন করছে সেটা ছবি মুক্তির আগে একবারও দেখার আগ্রহ প্রকাশ করেননি। বরুণও অভিনয়জীবনের শুরুতে বাবার আশপাশে থাকেননি। তার পরও প্রতিবার ছবি মুক্তির আগেই কথা ওঠে—বাবার পরিচয়েই বলিউডে তিনি। এটা যে উঠবেই, সেটা স্বাভাবিক বলেই মেনে নিয়েছেন বরুণ। এও জানেন, এটা বন্ধ করার উপায়ও হাতেই। ঠিক যেমন আলিয়া করেছেন নিজের অভিনয় দিয়ে। সেই আলিয়ার সঙ্গেই বরুণের ছবি ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’ মুক্তি পাচ্ছে আগামীকাল। ২০১৪ সালে মুক্তি পাওয়া শশাঙ্ক খইতান পরিচালিত ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’ ছবির সিক্যুয়াল এটি।

প্রথমটির মতো এবারও বরুণের বিপরীতে অভিনয় করেছেন আলিয়া ভাট।  


মন্তব্য