kalerkantho


বইমেলায় তাঁদের বই

শোবিজ অঙ্গনের অনেকেরই বই প্রকাশিত হয়েছে এবারের বইমেলায়। মেলা ঘুরে তাঁদের বইয়ের খোঁজখবর জানাচ্ছেন সাইমুম সাদ

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বইমেলায় তাঁদের বই

এ টি এম শামসুজ্জামান

এই অভিনেতার আত্মজীবনী ‘শিল্প-সংস্কৃতি ও আমার জীবন’ প্রকাশের ঘোষণা দিয়েছে শিল্পকলা একাডেমি। খোঁজ নিয়ে জানা গেল, বইটি এখনো মেলায় আসেনি।

শিগগিরই আসবে।

 

আসাদুজ্জামান নূর

নির্বাচিত ২৫টি সাক্ষাত্কার নিয়ে সংস্কৃতিমন্ত্রী ও অভিনেতা আসাদুজ্জামান নূরের বই ‘বেলা অবেলা সারাবেলা’ প্রকাশ করেছে সময়।

 

আফজাল হোসেন

এই অভিনেতার তিনটি বই এসেছে এবার—কবিতার বই ‘কোনো জোনাকি এ অন্ধকার চেনে না’ ও গল্পের বই ‘কথায় কথায় রাত’ ও ‘জাহাঙ্গীর বাদশার ঘোড়া’। তিনটি বই প্রকাশ করেছে অনন্যা প্রকাশনী।

 

হানিফ সংকেত

বরাবরের মতো এবারের মেলায়ও থাকছে হানিফ সংকেতের বই। অনন্যা প্রকাশনী এবার এনেছে তাঁর দুটি বই—বিভিন্ন সময়ে প্রকাশ হওয়া লেখার সংকলন ‘সত্ খোঁজার পথ খোঁজা’ ও ভ্রমণবিষয়ক বই ‘বিশ্বায়নের বিশ্বপথে’।

 

তারিক আনাম খান

নাট্যব্যক্তিত্ব তারিক আনাম খানের বই ‘নাটক সমগ্র’ প্রকাশ করেছে চারুলিপি প্রকাশনী। ৬ ফেব্রুয়ারি থেকে মেলায় পাওয়া যাচ্ছে। ছোট, বড় ও লোকগাঁথাসহ ১০টি নাটক আছে।

 

মাসুম রেজা

এই নাট্যকারের উপন্যাস ‘ছোটভাই’ প্রকাশের অপেক্ষায়। ভাষাচিত্র জানিয়েছে, এ সপ্তাহেই মেলায় আসবে বইটি।

 

বৃন্দাবন দাস

নাট্যকার বৃন্দাবন দাসের উপন্যাস ‘সুরের আলো’ পাওয়া যাচ্ছে শব্দশিল্প প্রকাশনীতে। একই নামে লেখকের টিভি নাটকও আছে।

 

শাহেদ শরীফ খান

এই অভিনেতার লেখা উপন্যাস ‘তোমার জন্য’ প্রকাশ করেছে শব্দশিল্প প্রকাশনী। পহেলা ফাল্গুন থেকে মেলায় পাওয়া যাচ্ছে।

 

শানারেই দেবী শানু

মডেল-অভিনেত্রী ও সাবেক লাক্স তারকার কবিতার বই ‘নীল ফড়িং কাব্য’। প্রকাশ করেছে অনন্যা। মোট ৫৮টি কবিতা দিয়ে সাজানো হয়েছে বইটি।

 

লুত্ফর হাসান

সংগীতশিল্পী লুত্ফর হাসানের তিনটি বই এসেছে। দেশ পাবলিকেশন্স প্রকাশ করেছে উপন্যাস ‘মানিব্যাগ’ ও কবিতার বই ‘আয়না ভাঙা রোদ’। বড়গল্প ‘সুতো ছাড়া সংসার’ প্রকাশ করেছে নাগরী প্রকাশ।

 

সাজিয়া সুলতানা পুতুল

এই সংগীতশিল্পীর কাব্যগ্রন্থ ‘পুতুলকাব্য দ্বিতীয় অধ্যায়’ প্রকাশ করেছে দেশ প্রকাশনী। ১৪ ফেব্রুয়ারি থেকে মেলায় পাওয়া যাচ্ছে। ৫২টি কবিতা আছে।

 

লোপা হোসেইন

সংগীতশিল্পী ও সংবাদ পাঠিকা লোপা হোসেইনের কাব্যগ্রন্থ ‘যে অন্ধত্বের নাম ভালোবাসা’ এবং উপন্যাস ‘তোমার অপেক্ষায়’। দুটিই প্রকাশ করেছে আদর্শ প্রকাশনী।


মন্তব্য