kalerkantho


নাচে-গানে প্রিয়া

‘কার্তুজ’ ছবির আইটেম গানে নেচে নাম করেছেন। নাচ, মডেলিং, অভিনয়, গান—কী না পারেন! ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশিত হয়েছে তাঁর প্রথম একক অ্যালবাম ‘এপি’। আর্শিনা প্রিয়াকে নিয়ে লিখেছেন মীর রাকিব হাসান। ছবি তুলেছেন সুমন ইসলাম আকাশ

২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



নাচে-গানে প্রিয়া

ছোটবেলায়ই নাচ-গানের সঙ্গে তাঁর সখ্য। বাবার চাকরির সুবাদে ঘুরে বেড়িয়েছেন দেশের বিভিন্ন জেলা।

হাই স্কুলে ওঠার পর গান ছাপিয়ে নাচে বেশি মনোযোগী হলেন। ভর্তি হলেন বাংলাদেশ ফাইন আর্টস একাডেমিতে। সেখানে নাচ শিখেছেন ফারহানা বেবীর কাছে। এরপর যোগ দিলেন ডান্স গ্রুপ ‘ঈগল’-এ। দলের হয়ে পারফর্ম করেছেন দেশ-বিদেশের অনেক অনুষ্ঠানে। প্রিয়া স্মৃতিচারণা করলেন সেদিনগুলোর—‘১৫ বছর আগের কথা! মজার ব্যাপার হলো, তখন পারিশ্রমিক পেতাম মাত্র ২০০ টাকা। আর আজ সেই ডান্স গ্রুপের কত ডিমান্ড! শুরুর দিকে ২০০ টাকা পেয়েই অনেক খুশি হতাম। টাকার চেয়ে নাচের প্রতিই মনোযোগ ছিল বেশি। প্র্যাকটিস করতে করতে কত রাত স্টেজেই কাটিয়ে দিয়েছি।

নাচে তাঁর দক্ষতা চোখে পড়েছে শোবিজের অনেকেরই। নাচের কারণেই সুযোগ পেয়েছেন মডেলিং ও চলচ্চিত্রে। আহমেদ আজিম টিটুর ছবি ‘পায়রা’য় নায়িকা হন। ছবিটি মুক্তি না পেলেও মনিরুল ইসলাম সোহেলের ‘স্বপ্ন যে তুই’ মুক্তি পেয়েছে। এখানে প্রিয়ার নায়ক ইমন। নায়ক বাপ্পারাজ পরিচালিত ‘কার্তুজ’-এর আইটেম গানে নেচে বেশি পরিচিতি পেয়েছেন। এই ছবিতে প্লেব্যাকও করেছেন। কিশোরের সঙ্গে একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

নাচ আর অভিনয়ের জন্য গানকে তিনি ভুলে থাকেননি। অনিয়মিত হলেও গানের চর্চা করে যান। তালিম নিয়েছেন ওস্তাদ সঞ্জীব দের কাছে। এক বছর ধরে অ্যালবাম নিয়ে কাজ করেছেন। এ সপ্তাহেই প্রকাশ করলেন তাঁর প্রথম একক অ্যালবাম ‘এপি’। ‘প্রথম অ্যালবামটা খুব যত্ন নিয়ে করতে চেয়েছি। জানি না কতটা পেরেছি। তবে ভুলত্রুটি শুধরে পরের অ্যালবামে আরো বেটার কিছু করার চেষ্টা করব। একটা ক্রাইসিস ছিল এ অ্যালবামে। ভয়েস দেওয়ার জন্য যথেষ্ট সময় দিতে পারিনি। কানাডা থেকে আসার পর প্রায় এক সপ্তাহ আমার গলা বসা থাকে। ওখানকার আর এখানকার আবহাওয়ার তারতম্যের জন্য এমনটা হয়। পরের অ্যালবামে এদিকটায় নজর দেওয়ার চেষ্টা করব’—বললেন প্রিয়া। অ্যালবামটি তাঁর নিজের অডিও প্রযোজনা প্রতিষ্ঠান ‘এপি মাল্টিমিডিয়া’ থেকে এসেছে।

প্রিয়া এখন কানাডায় থাকেন। সেখান থেকেই ঢাকার মিডিয়ায় নিয়মিত কাজ করেন। টরন্টো-ঢাকা রুটের নিয়মিত যাত্রী তিনি। ভালোবাসা দিবস উপলক্ষে অ্যালবামের গান ‘আমি এক রূপকুমারী আর্শিনা প্রিয়া’র ভিডিও প্রকাশ পাবে। গানটিতে তাঁর সঙ্গে মডেল হয়েছেন সাঞ্জু জন। গানের কথা লিখেছেন জিয়াউদ্দিন আলম। সুর ও সংগীতায়োজনে মুশফিক লিটু। ভিডিওটির কথা বলতে গিয়ে গলা ভারী হয়ে গেল প্রিয়ার—‘ভিডিওতে যাঁরা সহায়তা করেছেন তাঁদের মধ্যে একজন রাজীব। মাত্র কয়েক দিন আগেই মাওয়ায় এক সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি। আমি ভীষণ মর্মাহত। ভাবতেই পারছি না রাজীব নেই। আমার একটি মিউজিক ভিডিওতে পারফর্মও করেছে সে। অনেক পরিশ্রমী ছেলে। ভিডিওটা সে দেখতে পারবে না ভেবেই খারাপ লাগছে। তাঁর নামেই উৎসর্গ করেছি আমার এই অ্যালবাম। ’    

নাচ-গান-অভিনয় নিয়ে ভবিষ্যৎ প্ল্যান কী? ‘নাচটা নিয়মিতই করি। কানাডায়ও একটা নাচের গ্রুপে আছি। কিছু নতুন ঘরানার নাচ শিখছি। গান-নাচ দুটোই সমানতালে করার ইচ্ছে। অভিনয়টাও ছাড়তে চাই না’—বললেন প্রিয়া।


মন্তব্য