kalerkantho


র‌্যাম্প থেকে বড় পর্দা

শুরুটা র‌্যাম্পে হেঁটে। মডেল হয়েছেন বিজ্ঞাপনচিত্রেও। ‘মুখোশ মানুষ’-এর মাধ্যমে সম্প্রতি চলচ্চিত্রে অভিষেক হলো। রাইজা রশীদকে নিয়ে লিখেছেন সাইমুম সাদ

২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



র‌্যাম্প থেকে বড় পর্দা

বছরখানেক আগে ‘মুখোশ মানুষ’-এর জন্য ক্যামেরার সামনে দাঁড়ালেন। ক্যামেরার সামনে দাঁড়িয়ে নিজেকে একটুও নার্ভাস মনে হয়নি রাইজার।

কারণ তত দিনে র‌্যাম্প আর বিজ্ঞাপনচিত্রে কাজ করে ডরভয় সব জয় করেছেন।

ছবির জন্য নিজেকে প্রস্তুত করলেন কিভাবে? ‘রিয়েল লাইফে ঘরে-বাইরে সবখানেই অ্যাক্টিং করতে হয়। আমরা প্রত্যেকেই অভিনেতা। আসলে অ্যাক্টররা অ্যাক্টিং করেন না। অ্যাক্টিং হয়ে যায়। আমারও তাই হয়েছে’—বললেন রাইজা।

সিনেমার শুরুতেই রাইজার চরিত্রটা বোঝা যায় না। পুরো ছবি দেখলে তবেই দর্শক বুঝতে পারবেন। ইতিমধ্যেই তাঁর অনেক বন্ধু ও শুভাকাঙ্ক্ষীরা ছবিটি দেখে তাদের মুগ্ধতার কথা জানিয়েছেন।

রাইজার ভাষ্য, ‘যাঁরা দেখেছেন, প্রায় সবাই ভালো বলেছেন। অনেকে আলাদা করে আমার নাচের প্রশংসা করেছেন। ’

মাত্রই অভিষেক হলো চলচ্চিত্রে। সামনের দিনগুলোতে কিভাবে এগিয়ে যেতে চান? “এই ছবির আগেও অনেক অফার পেয়েছিলাম। পছন্দ হয়নি বলে করিনি। এই ছবির শুটিংয়ের পর আরো পাঁচটা ফিল্মের অফার পেয়েছি। টিপিক্যাল বাংলা ছবি, তাই ‘না’ করে দিয়েছি। অনেকেই আমাকে ভুল বুঝছে। কিন্তু আমার কিছু করার ছিল না। যা পাব তা-ই করব না”—বললেন রাইজা।

শুধু বড় পর্দা নয়, ছোট পর্দায়ও অভিনয় করতে চান। এরই মধ্যে একটি ধারাবাহিক নাটকের শুটিং শুরু করেছেন। অভিনয়ের বাইরে রাইজার আরেকটা ইচ্ছে, আইনজীবী হবেন। পড়াশোনাটা ল’তেই, পড়ছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে।


মন্তব্য