kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


আবারও বিগ বস

শুরু হয়েছে রিয়ালিটি শো ‘বিগ বস’-এর দশম সিজন। সপ্তমবারের মতো এটির উপস্থাপনায় আছেন সালমান খান। লিখেছেন খালিদ জামিল

২০ অক্টোবর, ২০১৬ ০০:০০



আবারও বিগ বস

টিভি অভিনেত্রী, মডেল, আরজে—এযাবৎ বিগ বসে কেবল সেলিব্রিটিদের দেখেই অভ্যস্থ ছিলেন দর্শকরা। এবার ব্যতিক্রম।

ভারতীয় টেলিভিশনের অন্যতম আলোচিত এ শোতে এবার দেখা যাবে সাধারণ মানুষকেও। তারকা? তাঁরাও থাকবেন, তবে অন্যভাবে।

আগের সিজনটি শেষ হয় চলতি বছরের জানুয়ারিতে। এর পরপরই সাধারণ মানুষকে পরবর্তী সিজনের জন্য নিবন্ধনের আহ্বান জানানো হয়। গত কয়েক বছরে ‘বিগ বস’ নিয়ে নানা বিতর্ক হয়েছে। সালমান খানের মতো তারকা থাকলেও শোটির টিআরপি পড়ে গেছে। বিতর্ক হয়েছে মূলত তারকা প্রতিযোগীদের নানা কর্মকাণ্ড নিয়ে। তাই আয়োজকরা এবার শুরু করছেন সাধারণ দর্শকদের নিয়ে। তারকারা কেবল ওয়াইল্ড কার্ড এন্ট্রির মাধ্যমে আসার সুযোগ পাবেন। সে তাঁরা যেভাবেই আসুন, বিগ বস শুরু হচ্ছে আর কে কে সেখানে থাকবেন তা নিয়ে আলোচনা হবে না? হয়েছেও বিস্তর। শুরুর মাস দুয়েক আগে থেকে এর সম্ভাব্য তারকা অংশগ্রহণকারীদের নাম নিয়ে জল্পনা শুরু হয়। কেউ কেউ অবশ্য নিজেই যোগ দেওয়ার কথাটা নিশ্চিত করেছেন। যেমন—টিভি শো ‘স্বরগিনী’র অভিনেতা ময়ূর ভার্মা। গত বছর ওয়াইল্ড কার্ড প্রতিযোগী হিসেবে মনোনীত হয়েছিলেন। আরেকজনকে বরাবরই বিগ বসের সম্ভাব্য অংশগ্রহণকারীদের তালিকায় থাকেন কিন্তু পরে আর তাঁকে দেখা যায় না। তবে এবার নিশ্চিতভাবেই থাকছেন মডেল অভিনেত্রী ভিজে বানি। সম্ভাবনা রয়েছে টিভি অভিনেতা রোহান মেহরারও। দেখা যেতে পারে ‘কিসি ইয়ে ইয়ারিয়া’ সিরিয়ালের জনপ্রিয় মুখ পার্থ সামাথানকেও।

কিছুদিন আগে আত্মহত্যা করেন ‘বালিকা বধূ’ অভিনেত্রী প্রত্যূষা ব্যানার্জি। এ নিয়ে সাবেক প্রেমিক রাহুল রাজ সিং আইনি জটিলতার বেশ ঝামেলায় আছেন। ‘বিগ বস’-এ বরাবরই বিতর্কিত কেউ না কেউ থাকেন। সে ‘কোটা’ এবার রাহুলকে দিয়ে পূরণ করা হবে বলে মনে করা হচ্ছে।

বলিউড ব্লকবাস্টার ‘কুচ কুচ হোতা হ্যায়’-এর সেই শিশু শিল্পী সানা সাইদ এখন বড়। তাঁর বিগ বসের যোগ দেওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে।

বিগ বসের আয়োজকরা এরই মধ্যে যোগাযোগ করেছেন অভিনেতা কবির বেদির সঙ্গে। তাঁরা অবশ্য আগ্রহ প্রকাশ করেননি।

বিগ বসের এটি দশম আসর হলেও সালমান খান উপস্থাপকের ভূমিকায় সপ্তমবারের মতো। আর প্রথম দিনে সালমানের সঙ্গে সবাইকে অবাক করে দিয়ে হাজির হয়েছিলেন দীপিকা পাড়ুকান। এসেছিলেন হলিউডে আগামী বছর ২০ জানুয়ারির মুক্তির অপেক্ষায় থাকা তাঁর নতুন ছবি ‘ট্রিপলএক্স : রিটার্ন অব থান্ডার কেজ’-এর প্রচারে। গত বছর শোটি উপস্থাপনার জন্য রেকর্ড প্রায় দেড় শ কোটি রুপি নিয়েছিলেন সালমান খান। এবার কত নিয়েছেন জানা না গেলেও শো নিয়ে গতবারের সাফল্য ছাড়িয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন তিনি, ‘প্রতিটি সিজনই ভিন্ন হয়ে থাকে। এবারও এমন অনেক কিছুই থাকছে, যা সবার ভাবনারও বাইরে। দর্শকরা জানেন আমি সব সময়ই নতুন কিছুর সঙ্গে যুক্ত থাকি। ’

বিগ বস ব্রিটিশ টেলিভিশন শো ‘বিগ ব্রাদার’-এর আদলে নির্মিত। যেখানে অংশগ্রহণকারীদের একটি বাড়িতে তিন মাসের জন্য রাখা হয়। ওই সময় বাইরের পৃথিবীর সঙ্গে কোনো যোগাযোগ থাকে না। মোবাইল ফোন থেকে খবরের কাগজ সবই নিষিদ্ধ থাকে। এই শোতে দেখানো হয় বিভিন্ন পরিস্থিতিতে মানুষ কী ধরনের আচরণ করতে পারে। বাড়িতে অংশগ্রহণকারীরা কী করে, ২৪ ঘণ্টাই তা রেকর্ড হয়। কালারস চ্যানেলে শোটি দেখা যাচ্ছে সোম থেকে শুক্রবার রাত ১১টায় এবং শনি ও রবিবার রাত ৯টা ৩০ মিনিটে।


মন্তব্য