kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।

আরেক নিপুণ

তিন ছবির নায়িকা নবাগতা মুগ্ধতা নিপুণকে নিয়ে লিখেছেন ইসমাত মুমু.

৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



আরেক নিপুণ

এ নিপুণ অন্য নিপুণ। জনপ্রিয় নায়িকা নিপুণের নামে নাম হওয়ায় অনেকেই দ্বিধায় পড়ে যায়।

এ নিপুণও চিত্রনায়িকা, তবে নবাগতা। ‘অনেকেই জিজ্ঞেস করেন, আপনি কি নিপুণের আত্মীয়? আমার ভালোই লাগে। নিপুণ আপু আমার পছন্দের নায়িকা’, বললেন মুগ্ধতা নিপুণ।

 ছোটবেলায় শখের বশে নাচ ও গান শিখেছিলেন। বড় হয়ে শোবিজের প্রতি আগ্রহ জন্মাল। মডেলিং আর টিভি নাটকে সুযোগ পেলে করবেন, কিন্তু চলচ্চিত্রে নয়। কারণ পরিবারের কারো সমর্থন নেই। অথচ সেই নিপুণ এখন সিনেমার নায়িকা! পরিচালক সাফিউদ্দিন সাফির সঙ্গে ফেসবুকে পরিচয়। মাঝে মধ্যে কথা হয়। একদিন সাফি জানালেন তাঁর নতুন ছবি ‘মিসড কল’-এ বাপ্পীর বিপরীতে নতুন নায়িকা খুঁজছেন। নিপুণকে বললেন, ‘যদি আগ্রহী হও, স্ক্রিন টেস্ট দাও। ’ পরিবারের কাউকে না জানিয়ে স্ক্রিন টেস্ট দিলেন। সহজেই উতরে গেলেন।

ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার পর মাকে রাজি করাতে পারলেন। শুটিং শুরু করলেন বাবাকে না জানিয়েই। মেয়েকে নিয়ে শুটিং স্পটে আসেন মা। মেয়ে শুটিং করে, মা বসে থাকেন। শুটিংয়ে ভালো-খারাপ অনেক অভিজ্ঞতাই হয়েছে নিপুণের। ‘সিলেটের বিছানাকান্দি পাহাড়ে গানের শুট চলছিল। আমি আর বাপ্পি ভাই হাঁটতে হাঁটতে বাংলাদেশের সীমানা অতিক্রম করে ওপারে চলে যাই। আমরা বুঝতেও পারিনি। ইউনিটের একজন চিৎকার করে বলছেন, ওটা ভারতের সীমানা। বেখেয়ালে হয়তো কি দুর্ঘটনাই না ঘটত। বিএসএফ গুলিও করতে পারত। তড়িঘড়ি করে নামতে গিয়ে হাতে, পায়ে ব্যাথা পেয়েছিলাম’, বললেন নিপুণ।

ছবির ডাবিংসহ পোস্ট প্রডাকশনের কাজ শেষ। মুক্তি পাবে শিগগিরই। নতুন দুটি ছবি হাতে নিয়েছেন—বাপ্পীর বিপরীতে সাফিউদ্দিন সাফির ‘রাজকুমার’ ও এ বি এম সুমনের বিপরীতে সোহেল আরমানের ‘ভ্রমর’। ‘রাজকুমার’-এর মহরত হয়েছে। সামনেই শুটিং। ‘ভ্রমর’-এর ৭০ শতাংশ শুটিং হয়েছে। ‘ভ্রমর’-এ অভিনয়ের আগে এক মাস কর্মশালা করেছেন। আগস্টে ছবির বাকি অংশের শুটিং হওয়ার কথা ছিল। শুটিংয়ের জন্য নির্ধারিত স্পটগুলো বন্যায় ডুবে গিয়েছিল।

হাতে থাকা দুটি ছবির শুট শেষ করে বিরতি নেবেন। মনোযোগী হবেন পড়াশোনায়। স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে পড়ছেন। মাঝখানে শুটিংয়ের জন্য দুই সেমিস্টার গ্যাপ দিয়েছিলেন। পড়াশোনা শেষ করে তারপর ফিরবেন অভিনয়ে।


মন্তব্য