kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।

রুনার কথা

মঞ্চ, টিভি নাটক ও চলচ্চিত্র—তিন মাধ্যমেই আছেন। এবারের ঈদের নাটকে বিশেষভাবে নজর কেড়েছেন। গত সপ্তাহে চুক্তিবদ্ধ হলেন তৌকীর আহমেদের ছবি ‘হালদা’য়। রুনা খানকে নিয়ে লিখেছেন মীর রাকিব হাসান, ছবি তুলেছেন গোলাম সাব্বির

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রুনার কথা

‘হালদা’য় তাঁর চরিত্রের নাম জুঁই। জাহিদ হাসানের বড় বউ।

আর ছোট বউয়ের চরিত্রে অভিনয় করবেন তিশা। চট্টগ্রামের হালদা নদী ও তার আশপাশের মানুষের জীবনবৈচিত্র্য নিয়ে এ ছবির কাহিনী। এটিই রুনার প্রথম ছবি নয়। অভিনয় করছেন আরো তিনটি ছবিতে। এর মধ্যে দুটিই সরকারি অনুদানের—সাজেদুল আউয়ালের ‘ছিটকিনি’ ও নির্মলেন্দু গুণের উপন্যাস অবলম্বনে মৃত্তিকা গুণের ‘কালো মেঘের ভেলা’। আরেকটি পারভেজ আমিনের ‘ঘণ্টি ঘর’।

রুনা বলেন, “প্রথম দুটি ছবির প্রধান চরিত্র করছি। ‘ঘণ্টি ঘর’-এর চরিত্রটিও বেশ। ‘হালদা’র অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। চারটি ছবিই আমার ক্যারিয়ারের জন্য ইতিবাচক হবে। ”

ব্যস্ততা টিভি ধারাবাহিক নিয়েও। দুই বছর ধারাবাহিক নাটকে অভিনয় করেননি। এবার সেটা পুষিয়ে নিচ্ছেন, একসঙ্গে সাতটি ধারাবাহিকে অভিনয় শুরু করলেন—‘বুবুনের সাত সতেরো’, ‘দহন’, ‘সং-সার’, ‘ভ-এর গল্প’, ‘অন্ধকারে অন্তরালে’, ‘লাইফ ইন আ মেট্রো’, ‘টিয়া পাখি ও কিছু মৃত খাম’। আরো একটি নতুন ধারাবাহিকে অভিনয়ের কথা দিয়েছেন। ‘মেয়ে রাজেশ্বরীর কারণে গেল দুই বছর কম কাজ করেছি। এখন ও ক্লাস ওয়ানে। কিছুটা বুঝতে শিখেছে বলে আমিও অভিনয়ে একটু বেশি সময় দিচ্ছি। তবু মাসে বড়জোর পনেরো থেকে বিশ দিন। সন্তান-সংসারের পেছনে দিই বাকি সময়টা। ’ বললেন রুনা।

গত দুই বছর একেবারেই শোবিজ ছেড়ে দূরে থাকেননি সিসিমপুরের এই ‘সুমনা আপা’। সুযোগ পেলেই করেছেন একক নাটক, টেলিছবি ও চলচ্চিত্রের শুটিং। গেল ঈদের বেশ কিছু নাটকে অভিনয় করেছেন। ‘ইলেকশন মিষ্টি ভার্সেস জান্নাত’ নাটকে তারিন আর রুনার অভিনয় পছন্দ করেছেন অনেকেই।

মঞ্চেও আছেন। ২০০২ সাল থেকে নাগরিক নাট্যসম্প্রদায়ের হয়ে বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন। গত বছর ‘দেওয়ান গাজীর কিসসা’ নতুন করে মঞ্চে আনে দলটি। ১৯৭৭ সালে প্রথম মঞ্চস্থ হয় নাটকটি। প্রায় ৪০০ মঞ্চায়ন হওয়ার পর নাটকটি বন্ধ হয়ে যায়। রুনা এখানে ‘লাইলি’। ‘আমার জন্মের ছয় বছর আগে নাটকটির প্রথম মঞ্চায়ন হয়। লাইলি চরিত্রটিতে বিভিন্ন সময় অভিনয় করেছেন সারা যাকের, নিমা রহমান, বিপাশা হায়াতের মতো গুণী অভিনয়শিল্পীরা। সেই চরিত্রে অভিনয় করতে পারাটা আমার অভিনয়জীবনের সেরা অর্জন। ’

মঞ্চ, টিভি নাটক ও চলচ্চিত্র—তিন মাধ্যমেই সমানতালে অভিনয় করে যাবেন। তবে যা-ই করবেন, যাচাই-বাছাই করে করবেন বলেও জানালেন।


মন্তব্য