kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।

গর্ভ গর্ব

অন্তঃসত্ত্বা অবস্থায় র‌্যাম্পে হেঁটেছেন কারিনা কাপুর। জানিয়েছেন, মা হওয়া উপলক্ষে কোনোভাবেই বিরতিতে যাবেন না তিনি। কারণ স্বাভাবিক ঘটনাকে স্বাভাবিকভাবেই নিতে চান তিনি। তাঁর আগেও এমনটা করেছেন আরো অনেক অভিনেত্রী। কয়েকজনের কথা জানাচ্ছেন আনিকা জীনাত

৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



গর্ভ গর্ব

কারিনা কাুপর

‘আমি মড়া নই, অন্তঃসত্ত্বা কেবল’—এ মন্তব্য দিয়েই বার্তাটা দিয়েছিলেন তিনি। পরে আরো পরিষ্কার করে বলেছেন, মা হওয়া উপলক্ষে কোনোভাবেই বাড়তি বিরতি নয়, কাজ চলবে স্বাভাবিক নিয়মেই।

তবে চমক তখনো বাকি। প্রচলিত রীতিকে বুড়ো আঙুল দেখিয়ে র‌্যাম্পে হেঁটেছেন হবু মা কারিনা। ছয় মাসের অন্তঃসত্ত্বা কারিনা তো বটেই, কোনো বলিউড অভিনেত্রীর জন্য এটি প্রথম ঘটনা। ডিজাইনার সব্যসাচী মুখার্জির পোশাকে হেঁটে এসে তিনি বলেছেন, ‘আমি খুবই আবেগপ্রবণ হয়ে গিয়েছিলাম। আগে আমি হেঁটেছি। এবার সঙ্গে ছিল আরো একজন! এটা অসাধারণ এক অনুভূতি। ’ সেই মুহূর্তকে ‘ঐতিহাসিক’ হিসেবেও বর্ণনা করেছেন কারিনা। নিজেকে পেশাজীবী নারী উল্লেখ করে তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি, সন্তানধারণ নারীর জন্য কোনো বাধা নয়। একজন গর্ভবতী নারী সব করতে পারে। অভিনয় আমার প্রথম ভালোবাসা। জীবনের শেষ দিন পর্যন্ত এটাই করে যেতে চাই। ’

জুলিয়া রবার্টস

জুলিয়া রবার্টস অন্তঃসত্ত্বা হওয়ায় সিনেমার চিত্রনাট্যই বদলে ফেলা হয়েছিল। চলছিল ‘ওশানস টুয়েলভ’-এর শুটিং। ২০০৪ সালে মুক্তি পাওয়া এই ছবিতে নিজের গর্ভাবস্থা লুকিয়ে অভিনয় করতে চাননি তিনি। তাই পরিচালক ও লেখক মিলে জুলিয়ার চরিত্র নতুন করে ঠিক করেন, যেখানে তিনি অন্তঃসত্ত্বা হওয়ার ভান করবেন। ছবিতে সেটা ‘ভান’ হলেও জুলিয়া তখন সত্যি গর্ভবতী ছিলেন।

 

সারা জেসিকা পার্কার

‘সেক্স অ্যান্ড দ্য সিটি’র শুটিংয়ের সময়ই প্রথমবারের মতো সন্তানসম্ভবা হয়ে পড়েন সারা জেসিকা পার্কার। সে সময় দারুণ জনপ্রিয় সিরিজ থেকে বিরতি না নিয়ে অভিনয় চালিয়ে যান তিনি। সিরিজটির কস্টিউম ডিজাইনারও হবু মায়ের উপযোগী পোশাক তৈরি করে দেয় অভিনেত্রীর জন্য।

নাওমি ওয়াটস

‘ইস্টার্ন প্রমিজেস’-এর শুটিং শুরুর দুই সপ্তাহ পর নাওমি ওয়াটস জানতে পারেন, তিনি মা হতে চলেছেন। কী আর করা, সেভাবেই চালিয়ে যান। তবে মজার ব্যাপার হলো, এ সিনেমায় ধাত্রী চরিত্রে অভিনয়ের যে প্রস্তুতি তিনি নিয়েছিলেন, তা আর কয়েক মাস পর, তাঁর নিজের মেয়ের জন্মের সময় বেশ কাজে লেগেছিল।

ক্যারল গ্রাসিয়াস

এই ভারতীয় মডেলও হবু সন্তানকে পেটে নিয়ে র‌্যাম্পে হেঁটেছেন। জানিয়েছেন, অন্তঃসত্ত্বাদের প্রতি নানা বৈষম্যের বিরুদ্ধে এটা তাঁর প্রতিবাদ। গোলাপি ও সবুজ শাড়ি পরে তাঁর এই হাঁটা ভারতীয় মডেলিং দুনিয়ায় নতুন ইতিহাস হিসেবে এর মধ্যেই প্রতিষ্ঠিত।


মন্তব্য