kalerkantho


চার্লি চ্যাপলিন

চার্লি চ্যাপলিনের ‘সিটি লাইটস’ অনেকেই দেখেছে। নির্বাক এই ছবি থেকে অনুপ্রাণিত হয়ে জাকির হোসেন রাজু নির্মাণ করেছেন ‘অনেক দামে কেনা’। ৮ এপ্রিল মুক্তি পাবে ছবিটি। ছবির নায়ক বাপ্পী চৌধুরীকে নিয়ে লিখেছেন মীর রাকিব হাসান

৩১ মার্চ, ২০১৬ ০০:০০



চার্লি চ্যাপলিন

“আমার প্রিয় অন্যতম সিনেমা ‘সিটি লাইটস’। জীবনে অনেকবার দেখেছি।

চার্লি চ্যাপলিনের মতো অভিনয় আমাকে দিয়ে সম্ভব নয়, তবু চেষ্টা করেছি সর্বোচ্চটা দেওয়ার। মূল ছবির ইমোশন আর কমেডিটা এখানে মুখ্য। এটাকে ঠিক রিমেক বলা যাবে না। গল্পের ওপর ভিত্তি করে বানানো। পরিচালক ও প্রযোজক আমাকে এই ছবিতে নিয়েছেন, এ জন্য তাঁদের কাছে কৃতজ্ঞ”, বললেন বাপ্পী।

ছবির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন ডিপজল। এই ছবির মাধ্যমে অনেক দিন পর অভিনয়ে ফিরেছেন তিনি। তাঁর প্রশংসায় পঞ্চমুখ বাপ্পী, ‘দূর থেকে দেখলে তাঁকে রাগী মনে হয়, কিন্তু তাঁর সঙ্গে মিশলে বোঝা যায় তিনি কতটা মিশুক। তাঁকে নিয়ে শুটিংয়ে গেলে উত্সুক ভক্ত-অনুরাগীর ভিড় জমে যায়।

ব্যাপারটা ইউনিটের সবাই বেশ উপভোগ করেছি। ’

ছবিতে বাপ্পীর নায়িকা মাহিয়া মাহি। ‘ভালোবাসার রঙ’-এ দুজনের অভিষেক। পরপর বেশ কয়েকটি ছবিতে জুটি হয়ে অভিনয় করেছেন। মাঝখানে দীর্ঘদিন একসঙ্গে অভিনয় করেননি তাঁরা। অনেক দিন পর পর্দায় এ জুটিকে দেখা যাবে। ‘বেশ কয়েকটি ভালো সিনেমার জুটি আমরা। সে ক্ষেত্রে দর্শকের একটা আলাদা প্রত্যাশা তো থাকবেই। দর্শক আসলে গল্প দেখতে চায়। এই সিনেমার গল্প অসাধারণ। বাংলাদেশে এমন গল্পের ছবি আগে হয়নি, এটুকু বলতে পারি। আমি, মাহি, ডিপজল ভাই আমাদের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করেছি। সিনেমার গানগুলোও চমৎকার হয়েছে’, বললেন বাপ্পী।

এই ছবির মাধ্যমে ‘জাজ মাল্টিমিডিয়া’র ঘরেও তো নতুন করে ফিরলেন। ‘অনেকে হয়তো ভাবেন আমি জাজে নেই, ভুল। জাজ হচ্ছে আমার পরিবার। সিনেমায় আমার জন্মদাতা। তাদের সঙ্গে সব সময়ই আমার ভালো সম্পর্ক। তারা শুধু সিনেমাই নয়, নতুন তারকাও গড়ে তোলে। এত দিন দেশের বাইরের কয়েকটি প্রজেক্ট নিয়ে তারা কিছুটা ব্যস্ত ছিল। সামনে হয়তো নতুন কোনো প্রজেক্ট আমাকে নিয়ে শুরু হবে’, বললেন বাপ্পী।

বিভিন্ন উৎসব পার্বণের চলচ্চিত্রে বাপ্পী এখন নিয়মিত নায়ক। ভালোবাসা দিবসে মুক্তি পেয়েছিল ‘সুইট হার্ট’। পহেলা বৈশাখে ‘অনেক দামে কেনা’। সামনে শ্রমিক দিবসে মুক্তি পাবে ‘বাজে ছেলে—দ্য লোফার’। বাপ্পী এখন তিনটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত—‘কত স্বপ্ন কত আশা’, ‘আপন মানুষ’ ও ‘ওয়ান ওয়ে’।

‘বেশ কয়েকটি ভালো সিনেমায় অভিনয় করে নিজেকে প্রমাণের চেষ্টা করেছি। আমাকে হয়তো রোমান্টিক গল্পে বেশি দেখা যায়, কিন্তু গল্পগুলো এক ধরনের নয়। একটার সঙ্গে আরেকটার মিল খুব একটা পাবেন না’, বললেন বাপ্পী।


মন্তব্য