kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


বাবার পথ ধরে

অনেক গুণই আছে। তবে সব কিছু ছাপিয়ে অভিনেত্রী পরিচয়টাই শ্রুতি হাসানের কাছে আসল। তাঁর নতুন ছবি ‘রকি হ্যান্ডসাম’ মুক্তি পাচ্ছে আগামীকাল। জানাচ্ছেন খালিদা জামিল

২৪ মার্চ, ২০১৬ ০০:০০



বাবার পথ ধরে

স্কুলে তাঁকে সবাই তারকা-কন্যা হিসেবে দেখুক তা মোটেও চাননি শ্রুতি। আর তাই তো তখনই নিজের নাম বদলে রাখেন পূজা রামচন্দ্র।

নাম বদলালে কী হবে শেষ পর্যন্ত রুপালি পর্দায়ই জায়গা করে নিতে হলো। বাবা কমল হাসানের হাত ধরেই অভিনয়ের হাতেখড়ি।

গত বছর রিলিজ পাওয়া অক্ষয় কুমারের ‘গব্বর ইজ ব্যাক’ ছবির মধ্য দিয়ে বলিউডে নিজের অবস্থান অনেকটা পোক্ত করেন। অনেক আগে থেকে সিনেমাপাড়ায় নাম লেখালেও এটিই ছিল তাঁর প্রথম ব্যবসা সফল ছবি।

শ্রুতির নতুন ছবি নিশিকান্ত কামাত পরিচালিত ‘রকি হ্যান্ডসাম’ মুক্তি পাচ্ছে আগামীকাল। এরই মধ্যে ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে আগ্রহের শেষ নেই। ইউটিউবে ছবি ট্রেইলারটি দেখা হয়েছে ৪০ লাখবার। ছবিতে শ্রুতি জন আব্রাহামের স্ত্রী।  

এ বছর তাঁর আরো একটি হিন্দি ও দুটি তামিল ছবি মুক্তি পাওয়ার কথা রয়েছে। একই সঙ্গে প্রস্তুতি নিচ্ছেন পরিচালনার। বাবার ছবি বানানোর নেশাটা যে মেয়ের ওপর ভর করবে—সেটাই তো স্বাভাবিক।

অভিনয়ের পাশাপাশি গানটাও দারুণ করেন শ্রুতি। গান লিখেছেন, সুরও করেছেন। সেই সঙ্গে হাত পাকিয়েছেন সংগীত পরিচালনায়ও। শুরুর দিকে মনোবিজ্ঞান নিয়ে পড়াশোনা করলেও পরে যুক্তরাষ্ট্র থেকে সংগীতের ওপর অর্জন করেন প্রাতিষ্ঠানিক সনদ। তবে সংগীতশিল্পী হিসেবে অভিষেক হয়েছিল ছয় বছর বয়সেই। তখন বাবার ‘তেভার মাগান’ ছবিতে কণ্ঠ দিয়েছিলেন তিনি। কমল হাসান আর টাবু অভিনীত ‘চাচি ৪২০’ ছবিতে প্রথম দ্বৈত সংগীত করেছিলেন বাবার সঙ্গেই। এখন প্রায়ই নিজের ‘দ্য এক্সট্রামেন্টাল ব্যান্ড’ নিয়ে গান করেন বিভিন্ন অনুষ্ঠানে।

গান ও অভিনয়ের পাশাপাশি মডেলিংয়েও বেশ সুনাম কুড়িয়েছেন। দক্ষতা রয়েছে ভারতীয় ধ্রুপদী নৃত্যেও। এ ছাড়া অনর্গল কথা বলতে পারেন আটটি ভাষায়।  

নাচ, গান আর অভিনয়—এত কিছুর পরেও কিন্তু শ্রুতির অবসর মেলে। সেই সময়টা কাজে লাগান নিজের শখের পেছনে। আর সেটা হচ্ছে বিভিন্ন ধরনের জুতা সংগ্রহ করা। পৃথিবীর নানা প্রান্ত থেকে সংগ্রহ করেছেন ১০০ জোড়া জুতা। ভবিষ্যতে সেটিকে আরো বড় করার ইচ্ছা আছে।


মন্তব্য