kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


তৌসিফের গল্প

এ সময়ের জনপ্রিয় মডেল-অভিনেতা। প্রথমবারের মতো তাঁর গল্পে নির্মিত হলো একক নাটক ‘ফুলস অব ফুলার রোড’। স্বাধীনতা দিবসের বিশেষ এ নাটকটি নির্মাণ করছেন তানিয়া আহমেদ। তৌসিফ মাহবুবের গল্প লিখেছেন সাইমুম সাদ

২৪ মার্চ, ২০১৬ ০০:০০



তৌসিফের গল্প

তাঁর পরিচয় অনেক—মডেলিং আর অভিনয় তো আছেই, গাইতে এমনকি গিটারও বাজাতে পারেন। সম্প্রতি আরেকটা পরিচয় যোগ হয়েছে তাঁর নামের পাশে, গল্পকার।

প্রতিদিনই নতুন নতুন গল্প তাঁর মাথায় গিজগিজ করে—শুটিংয়ের গল্প, শুটিংয়ের বাইরের গল্প, রাতের ল্যাম্পপোস্টের নিয়ন আলোর গল্প। শব্দের পর শব্দ সাজিয়ে গল্পগুলো টুকে রাখতেন কাগজে, ল্যাপটপে আর কিছু মস্তিষ্কে। সেগুলোরই একটি ‘ফুলস অব ফুলার রোড’।

গল্পের প্লট পেলেন কিভাবে? ‘আমার এক বড় আপুর ডানপিটে কিছু ছেলে আছে। পাড়ায় ওদের একটা গ্রুপ আছে, নাম ‘ফুল’। গ্রুপের কর্মকাণ্ড বেশ ইন্টারেস্টিং। ওদের দেখেই গল্পের আইডিয়াটা মাথায় আসে। যদিও কিছুটা পরিবর্তন করেছি। ’

নাটকটির চিত্রনাট্য করেছেন রাজিবুল ইসলাম। চিত্রনাট্য করতে গিয়ে গল্পে কিছুটা পরিবর্তনও হয়েছে। ‘গল্পে স্বাধীনতা দিবসের কোনো এলিমেন্ট ছিল না। কিন্তু নাটকটা যেহেতু স্বাধীনতা দিবস উপলক্ষে করা হয়েছে সেহেতু কিছু দৃশ্য যোগ করতে হয়েছে’, বললেন তৌসিফ।

১৯ মার্চ উত্তরায় নাটকটির শুটিং হয়েছে। এখানে অভিনয়ও করছেন তৌসিফ, সঙ্গে আছেন মেহজাবিন চৌধুরী।

এটাই শেষ নয়, সামনে আরো লিখবেন। ‘প্রতিদিনই কোনো না কোনো নাটকে অভিনয় করছি। কিন্তু সব গল্প তো আর ভালো লাগে না। তখন মনে হয় নিজের গল্প নিয়ে নাটক বানালে ভালো হতো। কয়েক বছর আগে থেকেই লিখছি, তৈরিই আছে কয়েকটা। তানিয়া আহমেদের সঙ্গে কথা হয়েছে, সামনে আরেকটা কাজ করবেন। তবে এবার আগেই বলে রেখেছি, গল্পে কোনো পরিবর্তন করা যাবে না’, বললেন তৌসিফ।

নির্মাণেও আছেন। সম্প্রতি ক্রিকেটার তাসকিন আহমেদের ওপর নিষেধাজ্ঞা ইস্যুতে আইসিসির ভূমিকা নিয়ে একটি ভিডিও তৈরি করেছেন। সঙ্গে ছিলেন সালমান মুক্তাদির ও মিশু সাব্বির। ভিডিওর সংলাপ লিখেছেন তিনজন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি বেশ প্রশংসিত হয়।


মন্তব্য