kalerkantho


রঙে রঙে রন্টি

১৭ মার্চ, ২০১৬ ০০:০০



রঙে রঙে রন্টি

১০ মার্চ তাঁর জন্মদিন। এবারের জন্মদিনটা গানের সঙ্গেই কাটিয়েছেন। সকালেই শো ছিল টেলিভিশনে। সেখান থেকে বাসায় ফিরে যেতে হয় ঢাকার বাইরে। উদ্দেশ্য স্টেজ প্রোগ্রাম। আর রাতে বাসায় পরিবারের সঙ্গে গানের অনুষ্ঠান। সব মিলিয়ে দিনটা তাঁর জন্য উৎসবমুখর পরিবেশেই কেটেছে।

এ বছর পহেলা বৈশাখে মেয়ে আরশীর বয়স হবে তিন। মেয়ের জন্মদিন আর বাংলা নববর্ষ উপলক্ষে প্রকাশ করতে যাচ্ছেন তাঁর নতুন গানের ভিডিও ‘রঙে রঙে’। গানটি লিখেছেন সোমেশ্বর অলি। সুর ও সংগীত কিশোর দাশ। ভিডিও পরিচালনা করেছেন মারুফ হাসান প্রেমন। মডেল পারসা ইভানা ও নাভিদ মুনতাসির। শুটিং হয়েছে পুরান ঢাকায়। ভিডিওটিতে নতুন দিনের শুরুর প্রতীক হিসেবে রঙের ব্যবহার করা হয়েছে। হোলিখেলা আছে। গানের প্রতিটা লাইনে যেমন রঙের দ্যুতি, তেমনি ভিডিওর প্রতিটা দৃশ্যেও রেখেছেন রং। শুধু পহেলা বৈশাখই নয়, বিভিন্ন উৎসব অনুষ্ঠানের জন্য জুতসই আনন্দদায়ক গান হবে এটা, মনে করেন রন্টি। ভিডিওতে প্রথমবারের মতো তাঁর সঙ্গে দেখা যাবে মেয়ে আরশীকেও। ‘জন্মদিনে ওকে ভিডিওটা উৎসর্গ করতে চাই। আমার স্বামী গোলাম মোহাম্মদ আবেদের কাছে অনেক কৃতজ্ঞ। ভিডিওটি গুছিয়ে করার ব্যাপারে ও সাহায্য করেছে। জয় শাহরিয়ার ভাইও বেশ সাহায্য করেছেন। ’ বললেন রন্টি।

এ গানটি তাঁর তৃতীয় অ্যালবামে রাখবেন। এ বছরের পুরোটা সময় ধরে অ্যালবামের জন্য গান করবেন। ‘রঙে রঙে’ গানটা নতুন অ্যালবামেরই প্রস্তুতি বলা যায়। এ বছর একটি ফোক অ্যালবাম করারও ইচ্ছা রন্টির। গান সংগ্রহ করা শুরু করেছেন এখন থেকেই।

গান নিয়ে তাঁর প্রধান ব্যস্ততা স্টেজ শো নিয়ে। ১৭ এপ্রিল যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হবেন। ১৫ দিনের এ সফরে ক্যালিফোর্নিয়া ও নিউ ইয়র্কে দুটি কনসার্ট করবেন। পরিবারের সঙ্গেই যাবেন, কনসার্টের ফাঁকে বেড়ানোটাও হবে।

প্লেব্যাকও করছেন। সম্প্রতি কণ্ঠ দিয়েছেন তিনটি ছবির গানে—মিসড কল, ভালোবাসা ডটকম ও শূন্য। আছেন বিজ্ঞাপনের জিঙ্গেলেও।

রান্না করতে খুব ভালোবাসেন। অবসর পেলেই সবাইকে রান্না করে খাওয়ানো তাঁর অন্যতম শখ।


মন্তব্য