kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


তিনি সোনিয়া

যুক্তরাজ্য থেকে আইনবিদ্যায় ডিগ্রি নিয়ে দেশে ফিরে আবার ব্যস্ত হয়েছেন অভিনয়ে। টিভি নাটক-মডেলিংয়ের পাশাপাশি অভিনয় করছেন বড়পর্দাতেও। সোনিয়া হোসেনকে নিয়ে লিখেছেন মীর রাকিব হাসান

১৬ মার্চ, ২০১৬ ০০:০০



তিনি সোনিয়া

মঞ্চে অভিনয়ের ইচ্ছে অনেক দিনের। কাকতালীয়ভাবে সে ইচ্ছেটাও পূরণ হলো। সম্প্রতি নতুন একটি মুঠোফান কম্পানি দুটি মডেল বাংলাদেশে ব্র্যান্ডিং করে। সেখানে গাইলেন এলিটা, টুম্পা মডেলিং, নাচলেন সম্প্রীতি। সোনিয়া যেহেতু অভিনেত্রী তাঁকে অভিনয় করে দেখাতে হবে। তিন দিন ধরে পরিচালক আশফাক নিপুণকে সঙ্গে নিয়ে তৈরি করলেন পাণ্ডুলিপি। সাত মিনিট ৩০ সেকেন্ডের এই নাটকে অভিনয় করেন নিপুণও। ‘টিভি নাটকে তো অনেক দিন ধরেই অভিনয় করছি। ক্যামেরার সামনে এখন আর ঘাবড়ে যাই না, কিন্তু সেদিন দর্শকের সামনে সরাসরি অভিনয় করতে গিয়ে রীতিমতো ভয়ই পেয়েছি। যদি ভুল হয়ে যায়, এত মানুষের সামনে তাহলে লজ্জা পেতে হবে। স্টেজে ওঠার পরই ভয়টা কেটে গেল। দর্শকের কাছ থেকেও ভালো রেসপন্স পেলাম। সেদিন মঞ্চ থেকে নেমে আমি আর নিপুণ প্ল্যান করলাম, সামনেও আমরা মঞ্চ নাটক করব’, বললেন সোনিয়া।

সোনিয়া শুরু করেছিলেন ১৩ বছর আগে, ২০০৩-এ ‘ইউ গট দ্য লুক’ প্রতিযোগিতার মাধ্যমে। প্রথমে মডেলিং, তারপর টিভি নাটকে অভিনয়। মাঝখানে পড়াশোনার জন্য পাঁচ বছর ছিলেন যুক্তরাজ্যে। ২০১৪-তে ফিরেই ব্যস্ত হয়ে গেলেন টিভি নাটকে। অভিনয় করেছেন চলচ্চিত্র ‘ইউটার্ন’-এও।

দুটি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে সোনিয়ার—হূদি হকের ‘শেষ বিকালের গান’ ও শাহরিয়ার শাকিলের ‘সম্রাট’। প্রচারের অপেক্ষায় তিনটি—অনিমেষ আইচের ‘বুবুনের সাত সতেরো’, ইফতেখার আহমেদ ফাহমির ‘বেয়াদব’ ও শামীম জামানের ‘ঝামেলা আনলিমিটেড’। এ ছাড়া একক নাটকও করছেন কয়েকটি। আছেন উপস্থাপনাতেও, দেশ টিভির ‘সানসিল্ক সুরঞ্জনা’য়।

এপ্রিলে শুরু হবে তাঁর নতুন চলচ্চিত্র ‘যাযাবর’-এর শুটিং। মিউজিক্যাল এই ছবিতে সোনিয়ার নায়ক সাব্বির। পরিচালক ফয়সাল রদ্দি ও আসিফ ইসলাম। “বড়পর্দায় নিয়মিত হতেই চাই। কিন্তু পছন্দসই গল্প ও পরিচালক না হলে করি না। আলভী আহমেদের টিভি নাটক আমার পছন্দ, এ কারণেই ‘ইউটার্ন’ করি। ‘যাযাবর’ করছি এর গল্পের জন্য, সুন্দর কিছু গান আছে”, বললেন সোনিয়া।

যুক্তরাজ্য থেকে এলএলবি করে এসেছেন দুই বছর হলো, এখনো বার কাউন্সিলে পরীক্ষা দেননি। এ বছরই পরীক্ষা দেবেন। তারপর ঠিক করবেন কোথায় কিভাবে তাঁর ল প্র্যাকটিস করবেন।

বিয়ে করছেন কবে? ‘এখনই ভাবছি না। পরিবার থেকেও জোর-জবরদস্তি নেই। সামনের বছর হয়তো বিয়েটা করেও ফেলতে পারি। পছন্দের কোনো পাত্র এখনো নেই। তবে মিডিয়ার হবে না, এটা কনফার্ম’, বললেন সোনিয়া। তাহলে কেমন ছেলে পছন্দ? “সহজ-সরল, হিউমারাস, দাম্ভিকতা নেই, হাসিখুশি, মজা করে কথা বলে, ক্যারিয়ারের প্রতি ফোকাসড—এ রকম ভালো কিছু গুণ থাকলেই তাঁর প্রস্তাবে ‘হ্যাঁ’ বলব”, হেসে বললেন সোনিয়া।

ছবি : বাংলানিউজ


মন্তব্য