kalerkantho


নেহা কাক্করের ম্যাজিক

মাত্র ১৮ বছর বয়সে ইন্ডিয়ান আইডলের দ্বিতীয় আসরে নিজেকে চেনান নেহা কাক্কর। এখন নিয়মিত গাইছেন বলিউডে। ‘কাপুর অ্যান্ড সন্স’ ছবিতে তাঁর গাওয়া ‘কার গায়ি চুল’ রেডিও মির্চি টপ টোয়েন্টির এক নম্বরে। লিখেছেন নূসরাত জাহান

১৬ মার্চ, ২০১৬ ০০:০০



নেহা কাক্করের ম্যাজিক

বাংলাদেশে নেহা বিখ্যাত হয়েছেন ‘অগ্নি-২’ ছবির ‘ম্যাজিক মামণি’ গেয়ে।

নেহা কাক্করের কণ্ঠ এখন বাংলাদেশেও বেশ পরিচিত। ‘অগ্নি-২’ ছবির আইটেম গান ‘ম্যাজিক মামণি’তে কণ্ঠ দেন বলিউডের জনপ্রিয় এ গায়িকা।

মাহিয়া মাহি অভিনীত গানটির অফিশিয়াল ভিডিও ইউটিউবে এরই মধ্যে দেখা হয়েছে ৪৪ লাখের বেশিবার! শ্রোতারা এতটাই পছন্দ করেছেন যে অনেকেই নিজেদের মতো করে গানটির সঙ্গে নেচে, গেয়ে সেই ভিডিও ইউটিউবে আপলোড করেছে। তাতে রেসপন্সও মিলছে বেশ।

২৭ বছর বয়সী এই শিল্পীর বলিউড রাজত্ব তো চলছেই। সর্বশেষ প্রমাণ ‘কাপুর অ্যান্ড সন্স’-এর ‘কার গায়ি চুল’ গানটি। ছবিটি মুক্তি পাবে আগামীকাল। তার আগেই মির্চি রেডিও টপচার্টের এক নম্বরে উঠে এসেছে গানটি। গানটিতে নেহার সঙ্গে আরো কণ্ঠ দিয়েছেন বাদশাহ, ফাজিলপুরিয়া ও সুকৃতি কাক্কর।

নেহার ক্যারিয়ার শুরু ২০০৮ সালে ‘নেহা দ্য রকস্টার’ দিয়ে। অ্যালবামটির কম্পোজিশন করে মিট ব্রাদার্স।

প্রথম দানেই বাজিমাত করেন ‘ইন্ডিয়ান আইডল’ এ কন্যা। বেশ জনপ্রিয়তা পায় অ্যালবামটি। প্রথম প্লেব্যাক ২০১০ সালে ‘ইসি লাইফ মে’ ছবিতে। হানি সিংয়ের সঙ্গে গেয়েছেন ‘সানি সানি’, ‘মানালি ট্রেনস’, ‘আও রাজা’। সবই মোটামুটি হিটের তালিকায়।

এ ছাড়া গেয়েছেন অরজিৎ সিং, মিকা সিং, কনিকা কাপুর, সিদ্ধার্থ মহাদেবনসহ অনেকের সঙ্গে। নিজের বোন সনু কাক্কর ও ভাই টনি কাক্করের সঙ্গেও গেয়েছেন। ভাইবোন দুজনই আবার তারকা। নেহাকে আগেই সবাই চিনেছিল মূলত ধাতিং নাচ দিয়ে। ‘ফাটা পোস্টার নিকলা হিরো’ ছবির এ গানের জন্য এখনো আসে নেহার নাম। এরপর ‘কুইন’, ‘গব্বার ইজ ব্যাক’, ‘হেইট স্টোরি থ্রি’, ‘দিলওয়ালে’, ‘এয়ারলিফট’, ‘সনম রে’সহ গেয়েছেন হালের জনপ্রিয় অনেক গান।

সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে ব্যবহার করেন ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম। ফেসবুক ভেরিফায়েড পেজে তাঁর ফলোয়ারের সংখ্যা ছাড়িয়েছে ৬৪ লাখ ৪২ হাজারেরও বেশি। ইনস্টাগ্রামেও ভক্তের সংখ্যা ১০ লাখ। ইউটিউবে তাঁর চ্যানেলে সাবসক্রাইবারই আছে দেড় লাখ। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাঝে একবার ঝড় তুলেছেন অন্য এক কাজ করে। সেটা হলো সেলফি ভিডিও। তাঁর নিজের দাবি, বলিউডে তিনিই প্রথম সেলফি ভিডিও করেছেন, যেটা কি না ভাইরাল হয়েছে।

এত এত সাফল্যের রহস্যটা কী? গত বছরের ডিসেম্বরে টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে নেহা বলেছিলেন, হানি সিং তাঁর গলা শুনে মুগ্ধ হয়েছিলেন একটা কারণে। তাঁর কণ্ঠে নাকি আছে উপচে পড়া আবেদন!


মন্তব্য