সৌভাগ্যের আশায়-334117 | রঙের মেলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


সৌভাগ্যের আশায়

আগামীকাল মুক্তি পেতে যাচ্ছে ফারাহ কারিমির প্রথম সিনেমা ‘তেরা সুরুর’। তাঁর বিপরীতে আছেন বলিউডের জনপ্রিয় গায়ক ও নায়ক হিমেশ রেশামিয়া। জানাচ্ছেন নাবীল জাহান

১০ মার্চ, ২০১৬ ০০:০০



সৌভাগ্যের আশায়

ফারাহ কারিমি। অবশ্য ভারতে থাকেন না। তাঁর বর্তমান ঠিকানা নেদারল্যান্ডস। ওখানেই একবার কনসার্ট করতে আসেন ভারতের জনপ্রিয় গায়ক হিমেশ রেশামিয়া। ফারাহ আবার হিমেশের বিশাল ভক্ত। ছুটে গিয়েছিলেন কনসার্ট দেখতে। প্রিয় গায়ককে কাছ থেকে দেখে তো আহ্লাদে আটখানা। তখন যদি বলা হতো, এই হিমেশের সঙ্গেই তাঁর প্রথম চলচ্চিত্রে কাজ করার সৌভাগ্য হবে, নির্ঘাত হেসেই উড়িয়ে দিতেন।

এরপর নাম লেখান মডেলিংয়ে। একটা ভারতীয় বিজ্ঞাপনে কাজ করার সুযোগও হয় তাঁর। প্যারাস্যুট অ্যাডভান্সড বডি লোশনের বিজ্ঞাপনটি তাঁকে খানিকটা পরিচিতিও পাইয়ে দেয়। অবশেষে রুপালি পর্দায়ও অভিষেক হতে যাচ্ছে ফারাহ কারিমির। তাও আবার তাঁর প্রিয় গায়কের বিপরীতে। ছবির নাম ‘তেরা সুরুর’। হ্যাঁ, হিমেশ অভিনীত ২০০৭ সালে মুক্তি পাওয়া ‘আপ কা সুরুর’-এর সিক্যুয়াল। আপ কা সুরুরের মতো এখানে হিমেশের বিপরীতে দুজন নয়, নায়িকা একজনই। আর সেটা ফারাহ কারিমি। আরো অভিনয় করবেন নাসিরউদ্দিন শাহ, শেখর কাপুর, কবির বেদিদের মতো বিখ্যাত তারকারা। এই সিনেমা নিয়েও ফারাহর উৎসাহের কমতি নেই। হিমেশের প্রশংসায় তিনি যেমন পঞ্চমুখ, তেমনি পঞ্চমুখ এই সিনেমার প্রশংসাতেও। সিনেমাটিতে কাজ করার সময়ই নাকি তিনি টের পান, তাঁর প্রথম সিনেমাটিই ‘হিট’ হতে যাচ্ছে, “যখন আমরা ‘তেরা সুরুর’-এ অভিনয় করছিলাম, তখন থেকেই কেন জানি মনে হচ্ছে সিনেমাটি ‘হিট’ হবে। সিনেমার গানগুলো যে ‘হিট’ হবেই, সে ব্যাপারে আমার কখনোই সন্দেহ নেই।”

সিনেমাটির ভবিষ্যৎ জানার জন্য অপেক্ষা করতে হবে আরো বেশ কটা দিন। তবে ফারাহর ভাগ্য যে শিগগিরই খুলতে যাচ্ছে, সেটা বোধ হয় বলাই যায়। কারণ, সিনেমার ট্রেইলার প্রকাশের পর থেকেই ফারাহকে নিয়ে দর্শকদের আগ্রহ দানা বাঁধতে শুরু করেছে। অবশ্য ফারাহর ভাগ্য যে খুলে যাচ্ছে, সেটা বলার অন্য আরেকটি কারণও আছে। হিমেশ রেশামিয়ার কাছে যেন আছে সৌভাগ্যের এক জাদুর কাঠি। যে-ই তাঁর বিপরীতে প্রথম কাজ করেন, তাঁরই ভাগ্য নাকি খুলে যায়। প্রথম উদাহরণ দীপিকা পাড়ুকোন। তাঁর প্রথম কাজ ছিল এই হিমেশের সঙ্গেই। হিমেশের সবচেয়ে সফল অ্যালবাম ‘আপ কা সুরুর’র দ্বিতীয় মিউজিক ভিডিও ‘নাম হ্যায় তেরা’ দিয়ে আবির্ভূত হন দীপিকা। এখন তো তিনি বলিউডের শীর্ষস্থানীয় নায়িকা। দ্বিতীয় উদাহরণ হান্সিকা মোতওয়ানি। হিমেশের প্রথম সিনেমা ‘আপ কা সুরুর’-এর দুই নায়িকার একজন ছিলেন মল্লিকা শেরাওয়াত। অন্য নায়িকার চরিত্রে অভিনয় করা হান্সিকার রুপালি পর্দায় অভিষেক হয় এই ছবি দিয়েই। এখন তিনি দক্ষিণ ভারতের শীর্ষস্থানীয় নায়িকাদের একজন। কাজেই এই সিনেমায় হিমেশের বিপরীতে অভিনয় করাটা যে ফারাহর ভাগ্য খুলে দেবে না, কে তা বলতে পারে!

মন্তব্য