এবার নায়িকা-334110 | রঙের মেলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


এবার নায়িকা

৫০টিরও বেশি ছবির আইটেম গানে নাচার পর অবশেষে নায়িকা হলেন। কাল মুক্তি পাবে ‘নায়িকা’ বিপাশা কবিরের প্রথম ছবি ‘গুণ্ডামি’। লিখেছেন সুদীপ কুমার, ছবি তুলেছেন সুমন ইসলাম আকাশ

১০ মার্চ, ২০১৬ ০০:০০



এবার নায়িকা

চলচ্চিত্রের শুরুটা বেশ কাকতালীয়। আরসি কোলার বিজ্ঞাপনচিত্রের শুটিং করছিলেন বিপাশা। সিনেমার এক প্রযোজক সেটে আসলেন। বিপাশাকে দেখেই পছন্দ করলেন পরের ছবির নায়িকার রোলে। সেদিনই বিপাশাকে তাঁর ছবির নায়িকা চূড়ান্ত করলেন। অ্যাকশন গল্প। বিপাশাও প্রস্তুতি নিলেন সেভাবে। আফসোস! ছবিটা আর হলোই না। সিনেমার আশা বাদ দিয়ে ছোটপর্দার দিকেই নজর দিলেন। তত দিনে আরো কিছু বিজ্ঞাপন ও নাটকের কাজ করেছেন। এদিকে জাজ মাল্টিমিডিয়া তাদের প্রথম ছবি ‘ভালোবাসার রং’-এর জন্য আইটেম গার্ল খুঁজছে। একটা মডেল এজেন্সির কাছ থেকে বিপাশার ছবি দেখে তাঁকে অফিসে ডেকে পাঠালেন প্রযোজক আবদুল আজিজ। স্ক্রিন টেস্টের পর সেদিনই চুক্তি হয়ে গেল। ছবির ‘প্রেম রসিয়া হবো কেমনে’ গানে তাঁর উপস্থিতি হিট! এরপর গত পাঁর বছরে ৫০টির বেশি আইটেম গানে পারফর্ম করেছেন বিপাশা। আর এখন তো নায়িকা! কালই মুক্তি পাবে ‘গুণ্ডামি’। স্বভাবতই বেশ উচ্ছ্বসিত। “মীনা ফিল্মসের কর্ণধার আলী ভাই ‘নিঃষ্পাপ মুন্না’ ছবির আইটেম গানের শুটিংয়ে আমাকে নায়িকা বানাবেন কথা দিয়েছিলেন। পরিচালক সায়মন তারিক ভাইও আগে বলে রেখেছিলেন আমাকে নিয়ে একটা গল্প তৈরি করছেন। দুজনের ইচ্ছাতেই শেষ পর্যন্ত এবার নায়িকার তকমাটা পেলাম। গল্প আমাকে নিয়েই। এখানে আমি সিনেমার নায়িকা। দেশের সবচেয়ে জনপ্রিয় হওয়ায় একটি মহল আমাকে মেরে ফেলার পরিকল্পনা করে। নায়ক এসে রক্ষা করে”, বললেন বিপাশা।

আরো একটি ছবিতে নায়িকা হয়েছেন বিপাশা—সৈকত নাসিরের ‘তালাশ’। সর্বশেষ জন্মদিনে জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে গিফট এই ছবি। ‘জাজ আমাকে চলচ্চিত্রে প্রথম সুযোগ দিয়েছিল। সেই জাজ আবার জন্মদিনে নায়িকা হিসেবে ছবি দিল। আমি তাদের কাছে কৃতজ্ঞ’, বললেন বিপাশা।

নায়িকা হয়েছেন বলে আইটেম গানে আর নাচবেন না তা কিন্তু নয়। অন্যদের ছবিতে নিয়মিতই আইটেম গান করতে চান।  ‘আমি আইটেমে নাচতে খুব স্বাচ্ছন্দ্যবোধ করি। প্রেক্ষাগৃহে গিয়েও দেখেছি দর্শক আইটেম গান খুব উপভোগ করে। তাদের সাড়াও পাওয়া যায় সঙ্গে সঙ্গে’, বললেন বিপাশা। ভারতের সিল্ক স্মিতা তাঁর পছন্দের অভিনেত্রী। সুযোগ পেলেই ইউটিউবে তাঁর ছবি দেখেন। বিশ্বাস করেন, একদিন সিল্ক স্মিতার মতো তিনিও ‘আইটেম গার্ল’ থেকে ইন্ডাস্ট্রির এক নম্বর নায়িকা হবেন।

মন্তব্য