kalerkantho


নাফ নদে ফের নৌকাডুবি: চার রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি    

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:১৫



নাফ নদে ফের নৌকাডুবি: চার রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার

টেকনাফের নাফ নদ থেকে চার মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ  বৃহস্পতিবার ভোরে নাফ নদের সাবরাং ঝিনাপাড়া ও শাহপরীর দ্বীপ পয়েন্ট থেকে এসব মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতদেহগুলো শাহপরীরদ্বীপ মাঝেরপাড়া পয়েন্টে মা ও শিশু এবং টেকনাফে সাবরাং ঝিনাপাড়া পাড়া পয়েন্টে একজন পুরুষ ও এক শিশুর লাশ।
 
আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে শাহপরীর দ্বীপ মোহনায় রোহিঙ্গাদের বহনকারী নৌকা ডুবে যায়। এতে তিনজন জীবিত উদ্ধার হলেও নিখোঁজ রয়েছে বেশ কয়েকজন রোহিঙ্গা নারী ও শিশু। বিজিবি'র নয়াপাড়া বিওপি'র কম্পানি কমান্ডার আব্দুর রাজ্জাক জানান, তার কর্ম এলাকায় এ ধরনের নৌকাডুবির সংবাদ জানা নেই। তবে দুইজনের মৃতদেহ উদ্বার করা হয়েছে বলে জানান তিনি।
 
কোস্টগার্ড শাহপরীর দ্বীপ স্টেশন ইনচার্জ মোস্তফা কামাল জানান, নৌকাডুবির খবর শুনেছেন তিনি। এ পর্যন্ত চারজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ওসি মো. মাইন উদ্দিন খান জানান, বৃহস্পতিবার সকালে সাবরাং নাফ নদ ও শাহপরীর দ্বীপ পশ্চিম পয়েন্ট থেকে চারজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
 
স্থানীয়দের ধারণা উদ্ধার হওয়া মৃতদেহগুলো মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের লাশ। তাই বেওয়ারিশ হিসেবে এসব মৃতদেহ স্ব স্ব এলাকায় দাফনের ব্যবস্থা করা হয়েছে।  

মন্তব্য