kalerkantho


বালিরটেক সেতুর নাম হোক 'শহীদ মিরাজ সেতু'

কালের কণ্ঠ অনলাইন   

৩ জুলাই, ২০১৭ ২০:১৬



বালিরটেক সেতুর নাম হোক 'শহীদ মিরাজ সেতু'

ঢাকা-সিঙ্গাইর-হরিরামপুর রুটে দুটি মাঝারি মানের নদী আছে। ঢাকা হতে সিঙ্গাইর প্রবেশের মুখে ধল্লা অংশে নির্মিত সেতুর নামকরণ করা হয়েছে সিঙ্গাইরের কৃতি সন্তান ভাষাসৈনিক শহীদ রফিকের নামানুসারে "শহীদ রফিক সেতু"।

সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সিঙ্গাইর হতে হরিরামপুর প্রবেশের মুখে কালীগঙ্গা নদীতে বালিরটেক অংশে সেতু নির্মাণের কাজ শুরু করেছে।

হরিরামপুরে প্রবেশের মুখে বালিরটেকে নির্মিতব্য এ সেতুটির নামকরণ করা হোক হরিরামপুরের কৃতিসন্তান, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পোলভল্টার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা মুক্তিযুদ্ধে শহীদ মো. মিরাজউদ্দিনের নামানুসারে "শহীদ মিরাজ সেতু। "

প্রস্তাবনাটি আমার ব্যক্তিগত। আমার মনে হয়েছে বিষয়টি বাস্তবায়িত হলে ঢাকা-সিঙ্গাইর-হরিরামপুর রুটে চলাচলকারী জনগোষ্ঠীর কাছে একই সাথে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের স্মৃতি ও চেতনা চিরভাস্বর হয়ে থাকবে। বেউথা সেতুর নামকরণ সংক্রান্ত জটিলতার পুনরাবৃত্তি আমরা বালিরটেকে দেখতে চাই না।

আপনারা মতামত দিন।

গাবতলী থেকে বাসে উঠে হরিরামপুরের পদ্মার পাড় পর্যন্ত যেতে যেতে একজন ভাষা শহীদ এবং একজন শহীদ মুক্তিযোদ্ধাকে স্মরণ করার সুযোগ আমরা কেন মিস করবো! বলুন তো...

- তৈয়বুল আজহারের ফেসবুক থেকে।


মন্তব্য