kalerkantho


চলচ্চিত্র

১৬ নভেম্বর, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

স্বপ্নের পৃথিবী : অভিনয়ে সালমান শাহ, শাবনূর, ববিতা, রাজীব। পরিচালক বাদল খন্দকার। দুপুর ২টা ৪৫ মিনিট, বৈশাখী টিভি।

গল্পসূত্র : অত্যাচারী জমিদার রায়হান চৌধুরীর ছেলে মাসুম। অল্প বয়সেই পিতার অপকর্মে বাধা হয়ে দাঁড়ায়। বিয়ের রাতে স্বামীর বাড়ি যাওয়ার বদলে এলাকার নববধূদের যেতে হয় জমিদারের খাসমহলে। নববধূ সুলতানাকে বাবার হাত থেকে রক্ষা করে মাসুম। ছেলেকে বিলেতে পাঠিয়ে দেওয়া হলো। পড়াশোনা শেষে দেশে ফিরে মাসুম যোগ দেয় অত্যাচারিত মানুষের সঙ্গে। মাসুম প্রেমে পড়ে নূরীর। সুলতানা ও নূরীকে সঙ্গে নিয়ে বাবার বিরুদ্ধে লড়াইয়ে নামে মাসুম।

 

ছোট সাহেব : অভিনয়ে জয় বন্দ্যোপাধ্যায়, সন্ধ্যা চৌধুরী প্রমুখ। পরিচালক বিমল দে। সকাল ১১টা ৩৫ মিনিট, ডিডি বাংলায়।

গল্পসূত্র : টাটানগর থেকে কলকাতায় আসা রীমা প্রেমে পড়ে বড় ব্যবসায়ী রাহুলের। কিন্তু রাহুল পাত্তা দিতে চায় না রীমাকে। রীমার চেষ্টায় অবশেষে একে অন্যের প্রেমে পড়ে। কিন্তু এর মধ্যে রাহুলের এক কর্মচারী রীমাকে সাবধান করে দেয় এই বলে, রাহুল এর আগে অনেক মেয়ের জীবন নষ্ট করেছে। রাহুলকে পরীক্ষা করতে কলকাতা ছেড়ে চলে যায় রীমা। আর এটা জানতে পেরে ভেঙে পড়ে রাহুল।

 

এ এ এ : অভিনয়ে নিথিন, সামান্থা। পরিচালক ত্রিবিক্রম শ্রীনিবাস। রাত ৮টা ২৫ মিনিট, সনিম্যাক্স।

গল্পসূত্র : চাচাতো ভাই-বোন অনু আর নান্দুর গল্প। অনুকে বেশ কিছুদিন নান্দুদের বাড়িতে থাকতে হয়। তখনই নান্দুর প্রেমে পড়ে সে, কিন্তু বলতে পারে না। ঘটনাচক্রে অন্য একজনকে বিয়ে করতে হয় অনুকে, নান্দুও বিয়ে করে। তাদের প্রেমের কি সেখানেই ইতি?

 

ডানকার্ক : অভিনয়ে ফিওন হোয়াইটহেড, টম হার্ডি প্রমুখ। পরিচালক ক্রিস্টফার নোলান। বিকেল ৪টা, এইচবিও।

গল্পসূত্র : ১৯৪০ সালের জুন মাস। বেলজিয়াম, যুক্তরাজ্য ও ফ্রান্সের সেনারা ডানকার্কের সমুদ্রসৈকত ও বন্দরে আটকা পড়েছে। তাদের ঘিরে রেখেছে জার্মান সেনাবাহিনী। এই অবস্থায় সিদ্ধান্ত নেওয়া হয়, যেভাবেই হোক মিত্র বাহিনীর সেনাদের শত্রুদের হাত থেকে উদ্ধার করতে হবে।



মন্তব্য