kalerkantho


চলচ্চিত্র

১৩ নভেম্বর, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

ঘেটুপুত্র কমলা : অভিনয়ে তারিক আনাম খান, মুনমুন আহমেদ, প্রাণ রায়, মামুন প্রমুখ। পরিচালক হুমায়ূন আহমেদ। বিকেল ৩টা ৫ মিনিট, চ্যানেল আই।

গল্পসূত্র : ব্রিটিশ আমল। দেড় শ বছর আগের নবীনগর গ্রাম। এই গ্রামেরই কিশোর জহির। জলসুখা গ্রামের এক বৈষ্ণব আখড়ায় তখন ঘেটুগান নামে নতুন গ্রামীণ সংগীতধারা সৃষ্টি হয়েছিল। সেই সংগীতধারাতে জহির মেয়েদের পোশাক পরে নাচ-গান করত। আঞ্চলিক ভাষায় তাকে ‘ঘেটু’ নামে ডাকা হতো। জহিরকে কেন্দ্র করেই গড়ে উঠেছে ছবির গল্প।

 

আরশিনগর : অভিনয়ে দেব, ঋত্বিকা সেন প্রমুখ। পরিচালক অপর্ণা সেন। সকাল ১০টা, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : সম্ভ্রান্ত মুসলিম পরিবারের মেয়ে জুলেখার সঙ্গে প্রেম হয় হিন্দু পরিবারের ছেলে রঞ্জিতের। স্বভাবতই কারো পরিবারই মানতে পারে না। কিন্তু জুলেখা-রঞ্জিত ভালোবাসার ব্যাপারে অনড়। শেকসপিয়ারের রোমিও-জুলিয়েট থেকে অনুপ্রাণিত।

 

দিল কা কেয়া কাসুর : অভিনয়ে পৃথিবী, দিব্যা ভারতী প্রমুখ। পরিচালক লরেন্স ডি’সুজা। সকাল ১১টা ১৫ মিনিট, জি বলিউড।

গল্পসূত্র : শালিনী ছদ্মনামে কবিতা লেখে। তার কবিতা থেকে গান তৈরি করে কলেজের সহপাঠী অরুণ। জানে না তার গাওয়া গানগুলো আসলে শালিনীরই লেখা। শালিনী ধীরে ধীরে অরুণের প্রেমে পড়ে কিন্তু বলতে পারে না। নানাভাবে এতিম যুবক অরুণকে সাহায্য করতে থাকে। একসময় গান গেয়ে ভাগ্য ফেরে অরুণের। বিয়ে করে কলেজের অধ্যক্ষের মেয়েকে!

 

দি অ্যাকাউন্ট্যান্ট : অভিনয়ে বেন অ্যাফ্লেক, আনা কেন্ড্রিক। পরিচালক গেভিন ও’কনর। দুপুর ১২টা ১৫ মিনিট, ডাব্লিউ বি মুভিজ।

গল্পসূত্র : ক্রিশ্চিয়ান উলফ অটিস্টক শিশু। সংখ্যা ও গণিতের প্রতি প্রচণ্ড আগ্রহ। বাবা আর্মি অফিসার। ছেলেকে এমনভাবে তৈরি করেছেন যাতে কারো ওপর নির্ভরশীল হতে না হয়। বড় হয়ে ক্রিশ্চিয়ান হয় অ্যাকাউন্ট্যান্ট। কিন্তু সে কাজ করে বিভিন্ন অপরাধী সংস্থার হয়ে। কেন সাধারণ এক অ্যাকাউন্ট্যান্ট এমন বিপজ্জনক পেশায়?



মন্তব্য