kalerkantho


চলচ্চিত্র

১৭ অক্টোবর, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

দাদীমা : অভিনয়ে শাকিব খান, অপু বিশ্বাস, ডিপজল। পরিচালক এফ আই মানিক। সকাল ৯টা ৩০ মিনিট, মাছরাঙা টেলিভিশন। গল্পসূত্র : খাসজমিতে ধান কাটা নিয়ে দ্বন্দ্ব জান্নাত খাঁ ও সালমা খান পরিবারের। কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। দুই পরিবারের ছেলেদের এ নিয়ে বিরোধ যখন চরমে, তখন জান্নাত খাঁ এগিয়ে আসে। পাঁচ শ বিঘা জমির ধান দিয়ে দেয় সালমা খানকে। কিন্তু তাতেও সন্তুষ্ট নয় তারা। পুরো খাসজমির দখল চায় তারা।

 

বসন্ত বিলাপ : অভিনয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়, অপর্ণা সেন। পরিচালক দীনেন গুপ্ত। সকাল ১০টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : রথতলা রোডের ‘বসন্ত বিলাপ’ বোর্ডিং হাউসে থাকে চাকরিজীবী নারীরা। পাশের এক বাড়িতেই থাকে চার বন্ধু। এ দুই দলের মধ্যে সারা বছর খুনসুটি লেগেই আছে। একদল গানের অনুষ্ঠানের আয়োজন করলে অন্য দল তা বানচাল করার জন্য উঠেপড়ে লাগে। কিন্তু ঝামেলা বাধে তখন, যখন চার বন্ধুই চার  নারীর প্রেমে পড়ে।

 

বীর : অভিনয়ে সালমান খান, জারিন খান, মিঠুন চক্রবর্তী। পরিচালক অনিল শর্মা। বিকেল ৩টা ৪৯ মিনিট, জি বলিউড।

গল্পসূত্র : বিংশ শতাব্দীর শুরুর দিকের ব্রিটিশ ইন্ডিয়া। বাবা পৃথ্বী সিংয়ের পথ ধরেই ব্রিটিশ শাসন থেকে রাজস্থানকে মুক্ত করতে লড়ে যাচ্ছে বীর প্রতাপ সিং। কিন্তু পাশের রাজ্য মাধবগড়ের রাজা বীরকে পছন্দ করে না। তাকে হত্যা করার পরিকল্পনা করে। থর মরুভূমিতে বাধে দুই দলের ভয়াবহ যুদ্ধ। মওকা পেয়ে ব্রিটিশরা এই যুদ্ধে বীরের বিপক্ষ দলকে সাহায্য করে।

 

সিল টিম সিক্স—দ্য রেইড অন ওসামা বিন লাদেন : অভিনয়ে ক্যাম জিগান্ডে, জেনি গ্যাব্রিয়েল। পরিচালক জন স্টকওয়েল ও ভিক্টর লিফটন। সন্ধ্যা ৭টা ৪৭ মিনিট, ডাব্লিউবি মুভিজ।

গল্পসূত্র : এক সূত্র ধরে সিআইএ জানতে পারে, পাকিস্তানে লুকিয়ে আছে ওসামা বিন লাদেন। কিন্তু সেটার সত্যতা কতটুকু তার জন্য অপেক্ষা না করেই যুক্তরাষ্ট্রের একদল নেভি সিলকে দায়িত্ব দেওয়া হয় ওসামাকে ধরার। শুরু হয় আলোচিত এক সামরিক অভিযানের।



মন্তব্য