kalerkantho


চলচ্চিত্র

১৪ অক্টোবর, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

লাট সাহেবের মেয়ে : অভিনয়ে আলমগীর, মৌসুমী, ওমর সানী। পরিচালনায় ইস্পাহানি আরিফ জাহান। দুপুর ২টা ১০ মিনিট, আরটিভি।

গল্পসূত্র : লাট সাহেবের বাড়িতে বংশপরম্পরায় কাজ করে ফালু। এই বাড়িতে কাজ করা অবস্থায় ফাঁসি হয় ফালুর বাবার। প্রতিশোধ নিতে মরিয়া সে। একই দিনে লাট সাহেব ও ফালুর স্ত্রী সন্তান প্রসব করে। ফালুর ঘরে মেয়ে হয় আর লাট সাহেবের ছেলে। কৌশলে দুই সন্তানকে অদলবদল করে নেয় ফালু। উর্মি বেড়ে ওঠে লাট সাহেবের বাড়িতে। রাজু ফালুর ঘরে। ভাগ্যের ফেরে বাবার ঘরে চাকর হয় রাজু।

 

বিসর্জন : অভিনয়ে আবির চট্টোপাধ্যায়, জয়া আহসান। পরিচালনায় কৌশিক গঙ্গোপাধ্যায়। রাত ৯টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : ভারতের মুসলমান ছেলে নাসির আলী ঘটনাচক্রে নদীতে ভেসে বাংলাদেশের ফরিদপুরে চলে আসে। সেখানে তার আশ্রয় হয় স্থানীয় হিন্দু মেয়ে পদ্মা হালদারের বাড়িতে। গ্রামের জমিদার তাকে নানাভাবে উত্ত্যক্ত করে। নাসিরকে দেশে পাঠানোর চেষ্টা করতে থাকে পদ্মা।

 

রেইড : অভিনয়ে অজয় দেবগণ, ইলিয়ানা ডি’ক্রুজ। পরিচালনায় রাজকুমার গুপ্ত। দুপুর ১২টা ৪০ মিনিট, স্টার গোল্ড।

গল্পসূত্র : আশির দশকের ভারতীয় আয়কর কর্মকর্তা অময় পাটনায়েক। সততার জন্য নিয়মিতই ঝামেলায় পড়তে হয় তাকে। জীবনের সবচেয়ে কঠিন এক অভিযানে লখনউয়ে হাজির হয় অময়। সেখানকার ক্ষমতাধর এবং রাজনৈতিকভাবে প্রতাপশালী ব্যক্তি তাউজির বিরুদ্ধে শুরু করে এক তল্লাশি অভিযান। সত্য ঘটনা অবলম্বনে এই ছবি।

 

শচীন—আ বিলিয়ন ড্রিমস : অভিনয়ে শচীন টেন্ডুলকার, ময়ুর মোর। পরিচালনায় জেমস এরসকিন। বিকেল ৩টা ২৫ মিনিট, সনি পিক্স।

গল্পসূত্র : কিশোর শচীনের ক্রিকেট দুনিয়ার ঈশ্বর হয়ে ওঠার গল্প উঠে এসেছে এই বায়োপিকে। ক্রিকেট মাঠে শচীনের অসামান্য সাফল্যের পাশাপাশি তাঁর ব্যক্তিগত জীবনও ধরা পড়েছে ছবিতে।



মন্তব্য