kalerkantho


চলচ্চিত্র

১০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

কঠিন সীমার : অভিনয়ে মান্না, পপি, অমিত হাসান, ডিপজল প্রমুখ। পরিচালক মনতাজুর রহমান আকবর। দুপুর ২টা ১০ মিনিট, আরটিভি।

গল্পসূত্র : সন্ত্রাসী আকরামের ভয়ে কাঁপে পুরো শহর। অসংখ্য মানুষকে খুন করে সে। কিডন্যাপ করে টাকা আদায় করে। পুলিশ বাহিনীও বারবার ব্যর্থ হয় তাকে ধরতে। নিজের জীবন বাজি রেখে আকরামকে গ্রেপ্তার করে দুর্জয়। ফাঁসির মাধ্যমে আকরামের মৃত্যুদণ্ড কার্যক্রমের নির্দেশ দেন আদালত। এদিকে দুর্জয়ের ছেলে নীরবের বাঁচা-মরা নির্ভর করছে আকরামের ওপর।

 

কাপুরুষ মহাপুরুষ : অভিনয়ে চারুপ্রকাশ ঘোষ, গীতালি রায়, সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপ্যাধায় প্রমুখ। পরিচালনায় সত্যজিৎ রায়। সকাল ১১টা ৩৫ মিনিট, ডিডি বাংলা।

গল্পসূত্র : স্ত্রীবিয়োগের পর নামকরা উকিল গুরুপদ মিত্রের সংসার বৈরাগ্য দেখা দেয়। ট্রেনে দেখা পায় বিরিঞ্চি বাবার। নিজেকে মহাপুরুষ হিসেবে পরিচয় দেয় এই ভণ্ড বাবা। গুরুপদ ভক্ত হয়ে যায় তার। বাবাকে নিয়ে আসে নিজের বাড়িতে। অল্প সময়ের মধ্যে কলকাতা শহরে প্রচুর ভক্ত তৈরি হয়ে যায় এই বাবার। গুরুপদ বাবুর কন্যা বুঁচকির পাণিপ্রার্থী সত্য এবং তার মেসের মালিক নিবারণ চেষ্টা করতে থাকে বাবা ও তার শিষ্য কেবলরামকে বাড়ি থেকে তাড়ানোর। শেষে ধরা পড়ে যায় বিরিঞ্চি বাবার জারিজুরি।

 

ড্যাশিং ডিটেকটিভ : অভিনয়ে বিশাল, প্রসন্ন, বিজয়। পরিচালনায় মিসকিন। দুপুর ১২টা ২১ মিনিট, সেটম্যাক্স।

গল্পসূত্র : প্রাইভেট ডিটেকটিভ কানাইয়া নানা কিছিমের রহস্য সমাধান করে। একদিন এক বালক আসে তার প্রিয় পোষা কুকুরের মৃত্যুরহস্য সমাধানের আবদার নিয়ে। আপাতদৃষ্টে নিরীহ মনে হলেও এই রহস্য সমাধান করতে গিয়ে রীতিমতো কেঁচো খুঁড়তে সাপ বেরিয়ে আসে। স্যার আর্থার কোনান ডয়েলের শার্লক হোমস থেকে অনুপ্রাণিত।

 

জ্যাক রিচার : অভিনয়ে টম ক্রুজ, রিচার্ড জেনকিনস, ওয়ার্নার হার্জগ প্রমুখ। পরিচালনায় ক্রিস্টোফার ম্যাকুইরি। সকাল ১১টা ৩২ মিনিট, এইচবিও।

গল্পসূত্র : শহরের পাঁচজন লোককে খুন করে একজন স্নাইপার। শেষমেশ পুলিশের হাতে ধরা পড়ে দোষী। অপরাধ স্বীকার করতে বলা হয় তাকে। এর বদলে সে একটা কথাই কাগজে লিখে দেয়। সেখানে লেখা—‘জ্যাক রিচারকে খুঁজে বের করো’। আর এটা শুনে শহরে হাজির হয় সাবেক সেনা সদস্য জ্যাক রিচার।

 



মন্তব্য