kalerkantho


চলচ্চিত্র

৯ মার্চ, ২০১৮ ০০:০০



চলচ্চিত্র

স্বপ্নের ঠিকানা : অভিনয়ে সালমান শাহ, শাবনূর, সোনিয়া। পরিচালক এম এ খালেক। দুপুর ২টা ৪৫ মিনিট, বৈশাখী টেলিভিশন।

গল্পসূত্র : সুমন, সুমী ও ফারহা—তিন স্কুলবন্ধুর ত্রিভুজ প্রেমের গল্প। সুমন ধনী ঘরের সন্তান। ভালোবাসে সুমীকে। সুমী গরিব ঘরের সন্তান, ফুল বিক্রি করে সংসার চালায়। ভালোই চলছিল সুমন-সুমীর প্রেম। বাধা হয়ে দাঁড়ায় বিদেশফেরত ফারহা। সেও ভালোবাসে সুমনকে, কিন্তু সুমন সায় দেয় না। ফারহার বাবা সুমীর ফুলের দোকান ভেঙে গুঁড়িয়ে দেয়, গুণ্ডা দিয়ে সুমনকেও মেরে অজ্ঞান করে। স্মৃতিশক্তি হারিয়ে ফেলা সুমনের সঙ্গে ফারহার বিয়ের দিন ঠিক হয়। বিয়ের আসরে প্রেমের দাবি নিয়ে হাজির হয় সুমী।

 

প্রাণের চেয়ে প্রিয় : অভিনয়ে প্রসেনজিৎ, ঋতুপর্ণা সেনগুপ্ত, তাপস পাল, অঞ্জু ঘোষ। পরিচালক স্বপন সাহা। সন্ধ্যা ৬টা ৩০ মিনিট, জি বাংলা।

গল্পসূত্র : স্ত্রী লক্ষ্মী ও সৎ ভাই-বোন সুমন ও সুমনাকে নিয়ে সত্যনারায়ণের সুখের সংসার। সেখানে রাজও থাকে, যাকে পুলিশের হাত থেকে বাঁচায় লক্ষ্মী। তার স্নেহে নিজেকে বদলে ফেলে রাজা। সুমনাকে বিয়ে করে। সত্যনারায়ণের সুখের সংসারে আগুন জ্বালাতে ষড়যন্ত্র করে বিভাস। সুমনের সঙ্গে চৈতিকে বিয়ে দেয়। বাবার ষড়যন্ত্রের ঢাল সে।

 

মার্ডার : অভিনয়ে ইমরান হাশমি, মল্লিকা শেরাওয়াত। পরিচালক অনুরাগ বসু। রাত ১১টা ২৫ মিনিট, ইউটিভি মুভিজ।

গল্পসূত্র : সিমরান আর সুধীর স্বামী-স্ত্রী। কিন্তু স্বামীর সঙ্গে সিমরানের সম্পর্ক ভালো নয়। হঠাৎ একদিন কলেজজীবনের প্রেমিক সানির সঙ্গে দেখা হয় তার। দুজন আবার নতুন করে সম্পর্ক গড়ে তোলে।

 

দ্য থ্রি মাস্কেটিয়ার্স : অভিনয়ে অরল্যান্ডো ব্লুম, মিলা জোভোভিচ। পরিচালক পল ডাব্লিউ এস এন্ডারসন। বিকেল ৫টা ১০ মিনিট, জি স্টুডিও।

গল্পসূত্র : ভেনিসে লিওনার্দো দা ভিঞ্চির চিত্রকর্ম চুরি করতে ব্যর্থ হয়ে থ্রি মাস্কেটিয়ার্স ফিরে আসে প্যারিসে। দেখা হয় বখাটে এক তরুণের সঙ্গে, যে নিজে মাস্কেটিয়ার্স হতে চায়। থ্রি মাস্কেটিয়ার্সকে চ্যালেঞ্জ করে তার সঙ্গে ডুয়েল লড়তে। আলেকজান্ডার দ্যুমার বিখ্যাত উপন্যাস অবলম্বনে।


মন্তব্য