kalerkantho


রাজৈরে দুই গ্রামের সংঘর্ষে ১০ পুলিশসহ আহত অর্ধশত

চার হাজার ব্যক্তির বিরুদ্ধে মামলা

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



মাদারীপুরের রাজৈরে তুচ্ছ ঘটনার জেরে দুটি গ্রামের মধ্যে দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। তিন ঘণ্টাব্যাপী সংঘর্ষে রাজৈর থানার ১০ পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হয়। গত শনিবার রাতে উপজেলা সদরের সানেরপাড় এলাকায় ওই ঘটনা ঘটে।

এ ঘটনায় রাজৈর থানার উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে গতকাল রবিবার ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরো তিন থেকে চার হাজার গ্রামবাসীর বিরুদ্ধে একটি মামলা করেছেন। এর আগে ঘটনাস্থল থেকে আটজনকে আটক করা হয়। ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

স্থানীয়, পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা যায়, রাজৈর থানা মোড়ে মধুবাজার নামের একটি শপিং মল উদ্বোধনের মিষ্টি খাওয়া নিয়ে মোল্লাকান্দি গ্রামের সজল হাওলাদার ও পাশের বেজেরবাড়ি গ্রামের ইমন শেখের মধ্যে প্রথমে বাগিবতণ্ডা ও পরে হাতাহাতির ঘটনা ঘটে। এর জেরে শনিবার রাত ১০টার দিকে ওই দুই গ্রামের বাসিন্দারা রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে রাজৈর থানার ওসি মো. জিয়াউল মোর্শেদ, ওসি (অপারেশন) মোজম্মেল হোসেন, এসআই নজরুল ইসলাম ও যোবায়ের, সহকারী উপপরিদর্শক (এএসআই) আজিজুর হক ও ফারুক মোল্লা, কনস্টেবল সালাউদ্দিন, রোমান, আনোয়ার ও হাসিবুর রহমানসহ উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হয়। তাদের রাজৈর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। 

রাজৈর থানার ওসি জিয়াউল মোর্শেদ বলেন, ‘সংঘর্ষের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। ব্যাপক চেষ্টা করেও সংঘর্ষ থামানো যায়নি। পরে জেলা দাঙ্গা পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় মামলা হয়েছে।’



মন্তব্য