kalerkantho


গোয়ালন্দ বাজার রেল স্টেশন

তিন বছর ধরে বন্ধ

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি   

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



তিন বছর ধরে বন্ধ

রাজবাড়ীর গোয়ালন্দ বাজার রেলস্টেশনে ব্যবহৃত রেলওয়ের পুরনো সচল টেলিফোন। ছবি : কালের কণ্ঠ

দৌলতদিয়াঘাট-খুলনা-রাজশাহী রেলপথের গোয়ালন্দ বাজার রেলস্টেশন গুরুত্বপূর্ণ। প্রতিদিন এ পথে আন্তনগর ও শাটল মিলে চারটি ট্রেন যাতায়াত করে। তবে জনবল সংকটের কারণে স্টেশনটি তিন বছর ধরে বন্ধ আছে।

গত মঙ্গলবার দুপুরে গিয়ে দেখা যায়, স্টেশন অফিসের একটি কক্ষ খোলা। অন্য কক্ষগুলোর দরজায় তালা ঝুলছে। খোলা থাকা কক্ষের ভেতরে রয়েছে পুরনো আমলের বিশাল একটি টেলিফোন। সেখানে মাসুদ শেখ নামের এক যুবক টেলিফোনের মাধ্যমে কথা বলে দৌলতদিয়া ঘাট স্টেশন থেকে ছেড়ে আসা একটি ট্রেনের ‘লাইন ক্লিয়ারের’ সংবাদ পাঠাচ্ছেন।

মাসুদ শেখ জানান, তিনি এই স্টেশনের পয়েন্টসম্যান সিরাজ শেখের ছেলে। সিরাজ গত দুই মাস ধরে অসুস্থ হয়ে ঘরে পড়ে আছেন। তাই অসুস্থ বাবার পক্ষে চলাচলকারী বিভিন্ন ট্রেনের লাইন ক্লিয়ারের কাজ করছেন ছেলে।

এদিকে রেলওয়ের দৌলতদিয়া ঘাট স্টেশন মাস্টার আব্দুল জলিল জানান, গোয়ালন্দ বাজার স্টেশনে মাস্টার পদে একজন, সহকারী স্টেশন মাস্টার একজন, পয়েন্টসম্যান তিনজন এবং গেটম্যান পদে দুজন থাকার কথা। কিন্তু একজন পয়েন্টসম্যান ও একজন গেটম্যান ছাড়া বাকি পদগুলো গত তিন বছর ধরে খালি। এতে আন্তনগর ও শাটল মিলে চারটি ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও স্টেশনে টিকিট বিক্রিসহ দৈনন্দিন কার্যক্রম বন্ধ রয়েছে।

বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. শওকত জামিল মহুসী বলেন, ‘বিষয়টি রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। প্রয়োজনীয় জনবল পেলে বাজার স্টেশনটির সব কার্যক্রম চালু করা হবে।’

 



মন্তব্য