kalerkantho


রাজাকারের চালকলের নামে এবারও বরাদ্দ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   

১৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



বগুড়ার আদমদীঘি উপজেলায় আমন চাল সংগ্রহ কার্যক্রমের বিভাজন (প্রাথমিক) তালিকায় এবারও চিহ্নিত এক রাজাকারের চালকলের নাম থাকার তথ্য মিলেছে। এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠেছে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডসহ স্বাধীনতার সপক্ষের মানুষ।

জানা গেছে, যুদ্ধাপরাধ ও মানবতাবিরোধী অপরাধ মামলায় দীর্ঘদিন ধরে পলাতক রয়েছেন সান্তাহার শহরের বাসিন্দা বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাচিয়া) আসনে বিএনপির দুইবারের সংসদ সদস্য আব্দুল মোমেন তালুকদার খোকা। তাঁর মালিকানাধীন তালুকদার রাইস অ্যান্ড ফ্লাওয়ার মিলের নামে এবারও খাদ্য বিভাগে চাল বিক্রির জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। তিনি মিলটি নিজে না চালিয়ে হাফেজ বেলাল হোসেন নামের এক ব্যবসায়ীর কাছে ভাড়া দিয়ে রেখেছেন প্রায় এক যুগ ধরে। অথচ প্রতি ইরি-বোরো ও আমন মৌসুমে আব্দুল মোমেন তথা মিলটির নামে চাল বিক্রি সংক্রান্ত বরাদ্দ দেওয়া হয়। চলতি আমন মৌসুমে মিলটির নামে প্রায় পৌনে ১১ মেট্রিক টন চাল সরকারি খাদ্যগুদামে বিক্রির জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। খাদ্য নিয়ন্ত্রক দপ্তরের করা তালিকায় মিলটি রয়েছে ১৩২ নম্বরে। 

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাহান শাহ হোসেন বলেন, নিবন্ধনসহ মালিকানাসংক্রান্ত কাগজাদি বৈধ বা হালনাগাদ থাকায় ওই মিলের নামে বিধি মোতাবেক বিভাজন তালিকা করা হয়। কিন্তু মালিক পলাতক থাকায় চূড়ান্ত চুক্তি করা হয়নি।



মন্তব্য