kalerkantho


বাবা ২০ দলের, ছেলে শরিক দলের প্রার্থী

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি   

১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে বাবা হয়েছেন ২০ দলীয় জোট তথা ঐক্যফ্রন্ট মনোনীত পদপ্রার্থী আর ছেলে হয়েছেন একই জোটের শরিকদল মনোনীত প্রার্থী! আর এ আসনে তিনটি রাজনৈতিক দলের কোনো কমিটি ও নেতাকর্মী নেই। কিন্তু নির্বাচনে সেই অস্তিত্বহীন তিনটি দলের মনোনয়ন নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) তিন নেতা! তিনটি দলই রয়েছে ২০ দলীয় জোট তথা ঐক্যফ্যন্টের সঙ্গে।

চান্দিনা আসনে ধানের শীষ প্রতীক নিয়ে ঐক্যফ্রন্টের প্রার্থী হয়েছেন চারবারের সংসদ সদস্য এলডিপি মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ান আহমেদ। আর একই জোটের শরিক বাংলাদেশ কল্যাণ পার্টি তথা ঐক্যফ্রন্টের প্রার্থিতা নিয়ে মাঠে আছেন রেদোয়ানের ছেলে এলডিপির সদস্য সুলতান মঈন আহমেদ রবিন (হাতঘড়ি)। জেএসডির মনোনীত পদপ্রার্থী হয়েছেন এলডিপির গণতান্ত্রিক যুবদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও কুমিল্লা উত্তর জেলা গণতান্ত্রিক যুবদল সভাপতি মো. আবু তাহের (তারা)। আর বিজেপি মনোনীত প্রার্থী উপজেলা এলডিপির সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান সিরাজ (গরুর গাড়ি)।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর অনেকেই ভেবেছিলেন ৯ ডিসেম্বর তাঁরা তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করবেন। কিন্তু নির্ধারিত সময়ে তাঁরা প্রার্থিতা প্রত্যাহার করেননি।

রেদোয়ান বলেন, ওই তিন প্রার্থীই তাঁর ডামি। নির্বাচনী কৌশলগত কারণেই একাধিক প্রার্থী রয়েছেন। ৩০ তারিখের নির্বাচনে এ রাজনৈতিক কৌশল কাজে লাগবে।

চান্দিনা আসনে ২০ দলীয় জোটের শরিক দল খেলাফত মজলিস কেন্দ্রীয় কমিটির উলামাবিষয়ক সম্পাদক নোমান মাযহারীও (দেয়াল ঘড়ি) প্রার্থী হিসেবে ভোটের মাঠে রয়েছেন। তবে রেদোয়ান আহমেদের সঙ্গে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার মো. আলী আশরাফের মূল লড়াই হবে।



মন্তব্য