kalerkantho


বাগেরহাটে শাহরিয়ার কবির

৫৮ সংসদীয় এলাকার হিন্দু ভোটাররা ঝুঁকিতে

বাগেরহাট প্রতিনিধি   

১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সংখ্যালঘু সম্প্রদায় অধ্যুষিত ৫৮টি এলাকাকে ঝুঁকিপূর্ণ হিসেবে শনাক্ত করা হয়েছে।

গতকাল বুধবার বাগেরহাটের কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন : মুক্তিযুদ্ধের চেতনার অভিযাত্রা’ শীর্ষক জনসমাবেশে এ তথ্য জানান একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি লেখক সাংবাদিক শাহরিয়ার কবির।

এ সময় তিনি বলেন, ‘২০০১ এবং ২০১৪ সালে সংসদ নির্বাচনের পর এসব এলাকায় সাম্প্রদায়িক সন্ত্রাসের ঘটনা ঘটেছে। বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের মানুষের ওপর অবর্ণনীয় নির্যাতন চালানো হয়েছে। মুক্তিযুদ্ধের সপক্ষের নৌকা প্রতীকের প্রার্থীকে ভোট দেওয়ার অপরাধে হিন্দুদের ওপর এ নির্যাতন চালানো হয়। এবারও নির্বাচনকে ঘিরে আশঙ্কা রয়ে গেছে।’ সমাবেশে অ্যাডভোকেট সরদার আবদুল জলিলকে আহ্বায়ক করে ১০১ সদস্যের বাগেরহাট জেলা সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠন করা হয়। পরে সংখ্যালঘুদের নির্যাতনের ওপর শাহরিয়ার কবির নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পারভীন খানমের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির উপদেষ্টা সামছুউদ্দিন চৌধুরী মানিক, খুলনা জেলা কমিটির সাধারণ সম্পাদক মহেন্দ্র নাথ সেন, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি অমিত রায় প্রমুখ।



মন্তব্য