kalerkantho


নজরুল বিশ্ববিদ্যালয়

ভর্তি পরীক্ষায় স্বেচ্ছাসেবী

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৫ নভেম্বর, ২০১৮ ০০:০০



ঘড়ির কাঁটায় তখন সকাল ১০টা ১ মিনিট। অর্থাৎ ভর্তি পরীক্ষা শুরু হয়ে গেছে। তখনো কিছু শিক্ষার্থী কেন্দ্রে ঢুকছে। যানজটের কারণে তাদের আসতে দেরি হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত তারা বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবীদের সহায়তায় পরীক্ষায় অংশ নিতে পেরেছে।

গতকাল বুধবার ছিল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

যানজটসহ বিভিন্ন বিষয় মাথায় রেখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি স্বেচ্ছাসেবক দল গঠন করেছিল। এই দলটির সহায়তায় ভর্তীচ্ছু অন্তত ২২ শিক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে আসে। স্বেচ্ছাসেবীদের এমন কাজ সবার প্রশংসা পেয়েছে।

জানা গেছে, ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের ৬৬ জন শিক্ষার্থীকে স্বেচ্ছাসেবক হিসেবে রাখা হয়েছে। গতকাল ‘সি’ ইউনিটের পরীক্ষা দিতে আসার পথে যানজটে পড়ে অনেকে। এসব শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ফটক থেকে মোটরসাইকেলে করে কেন্দ্রে পৌঁছে দেয় স্বেচ্ছাসেবকরা। পরীক্ষা শুরুর ১০ মিনিট পর পর্যন্ত এই শিক্ষার্থীদের কেন্দ্রে নিয়ে আসে তারা।

একইভাবে ‘এএল’, ‘এপি’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া বেশ কয়েকজন শিক্ষার্থীকেও মোটরসাইকেলে করে কেন্দ্রে পৌঁছে দেয় স্বেচ্ছাসেবক দল।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, ‘সি’ ইউনিটের দুজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। উত্তর লিখতে দুজন পরস্পরকে সহযোগিতা করায় সুজন কাজী ও সাইফুল ইসলাম নামের দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। ভবিষ্যতে এই বিশ্ববিদ্যালয়ের যেকোনো পরীক্ষায় তাদের অযোগ্য করার জন্য সুপারিশ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ ছাড়া আজ তিন ধাপে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। ভর্তি পরীক্ষার ফল এবং ভর্তিসংশ্লিষ্ট যেকোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd) থেকে জানা যাবে।



মন্তব্য