kalerkantho


দানবীর রণদা প্রসাদের আজ জন্মবার্ষিকী

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

১৫ নভেম্বর, ২০১৮ ০০:০০



পাহাড়সম দরিদ্রতা নিয়ে জন্ম নিয়েছিলেন তিনি। পরে সেই মানুষটিই এশিয়া মহাদেশের অন্যতম একজন দানবীর ও মানবসেবক হিসেবে খ্যাতি অর্জন করেন। যে মানুষটি টাকার অভাবে মায়ের চিকিত্সা করাতে পারেননি, সেই মানুষটির প্রতিষ্ঠিত কুমুদিনী হাসপাতাল থেকে এখন প্রতিদিন দুই সহস্রাধিক রোগী সহজলভ্য চিকিত্সা নিচ্ছে। একটি বিদ্যাপীঠের শূন্যতায় যেখানে নারী শিক্ষা ছিল অন্ধকারাচ্ছন্ন, এই মানুষটির অবদানেই ভারতেশ্বরী হোমসে আজ হাজার হাজার নারী সুশিক্ষা নিয়ে সমাজ আলোকিত করছে। এই মানুষটিই হলেন টাঙ্গাইলের মির্জাপুরের দানবীর রায় বাহাদুর রণদা প্রসাদ সাহা। আজ ১৫ নভেম্বর তাঁর ১২২তম জন্মবার্ষিকী।

প্রতিবছরের মতো এবারও বাংলাদেশের কৃতী সন্তান, প্রখ্যাত লোকহিতৈষী দানবীর রণদা প্রসাদ সাহার জন্মবার্ষিকীতে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে মির্জাপুর কুমুদিনী হাসপাতাল ও ভারতেশ্বরী হোমস কর্তৃপক্ষ। এতে সভাপতিত্ব করবেন রণদার একমাত্র পৌত্র কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা। অনুষ্ঠানে দেশের প্রখ্যাত কবি, সাহিত্যিক, শিল্পী ও বুদ্ধিজীবীরা উপস্থিত থাকবেন।

এ ছাড়া আগামী সোমবার মির্জাপুর গ্রামবাসী রণদা নাটমন্দিরে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে প্রধান অতিথি থাকবেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম।

 



মন্তব্য