kalerkantho

ট্রাকের সঙ্গে সংঘর্ষ

জামালপুরে সাড়ে পাঁচ ঘণ্টা ট্রেন বন্ধ

জামালপুর প্রতিনিধি   

১৪ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জামালপুরে যাত্রীবাহী কমিউটার ট্রেন ও চালের কুঁড়ার বস্তাবোঝাই ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে এ সময় কেউ হতাহত হয়নি। দুর্ঘটনাটি ঘটেছে গত সোমবার রাতে জামালপুর-শেরপুর বাইপাস সড়কের বন্দেরবাড়ি লেভেল ক্রসিংয়ে। উদ্ধারকাজ শেষে সাড়ে পাঁচ ঘণ্টা পর ফের ট্রেন চলাচল শুরু হয়েছে।

অন্যদিকে স্থানীয়রা দুর্ঘটনার সময় ঘটনাস্থলে কোনো গেটকিপার না থাকার অভিযোগ করলেও রেলওয়ে কর্তৃপক্ষ বলছে ভিন্ন কথা।

জানা যায়, গত সোমবার রাত পৌনে ১০টার দিকে জামালপুর-শেরপুর বাইপাস সড়কের বন্দেরবাড়ি লেভেল ক্রসিং পার হওয়ার সময় চালের কুঁড়ার বস্তাবোঝাই ট্রাকটি নষ্ট হয়ে রেলপথের ওপর আটকা পড়ে। কিছুক্ষণ পর ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেন ঘটনাস্থলে এলে ট্রাকের সঙ্গে ট্রেনটির সংঘর্ষ হয়।

রেলওয়ের জামালপুরের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) কবীর হোসেন রানা বলেন, ‘দুর্ঘটনার সময় বন্দেরবাড়ি লেভেল ক্রসিংয়ে গেটকিপার সাইফুল ইসলাম দায়িত্ব পালন করছিলেন। কিন্তু ট্রেন আসার অল্প কিছুক্ষণ আগেই ট্রাকটি লেভেল ক্রসিংয়ে আটকা পড়ে। পরে গেটকিপার সাইফুল ইসলাম স্থানীয়দের সঙ্গে নিয়ে লাল নিশান উড়িয়ে কমিউটার ট্রেনটি থামানোর চেষ্টা করেন। কিন্তু দ্রুতগতিতে আসা ট্রেনটি ততক্ষণে ট্রাকের সঙ্গে সজোরে ধাক্কা খেয়ে থেমে যায়। দুর্ঘটনার পর পরই আমরা সেখানে উদ্ধারকাজ শুরু করি এবং রাত সোয়া ৩টার দিকে আটকা পড়া কমিউটার ট্রেনটি দুর্ঘটনাস্থল থেকে ছেড়ে যায়।’

মন্তব্য