kalerkantho


স্বাস্থ্য খাত

সিভিল সার্জন ও স্বাস্থ্য কর্মকর্তার নামে দুদকের মামলা

পটুয়াখালী প্রতিনিধি   

১৪ নভেম্বর, ২০১৮ ০০:০০



স্বাস্থ্য বিভাগের বিভিন্ন তহবিলের প্রায় ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে পটুয়াখালীর সিভিল সার্জন শাহ্ মোজাহেদুল ইসলাম ও কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হালদারের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার সকালে দুদকের উপসহকারী পরিচালক মানিক লাল দাস বাদী হলে পটুয়াখালী সদর থানায় একটি এবং কলাপাড়া থানায় আরেকটি মামলা করেন।

সদর থানায় মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৭-১৮ অর্থবছরে দুমকি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং অন্যান্য কাজের জন্য ৩০ লাখ টাকা বরাদ্দ করা হয়। এ থেকে ৩,৩২,১২০ টাকা ভ্যাট কেটে বাকি ২৬,৬৭,৮৯৮ টাকা জাল-জালিয়াতির মাধ্যমে আত্মসাৎ করে দুর্নীতি প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন সিভিল সার্জন।

কলাপাড়া থানায় মামলার এজাহারে উল্লেখ করা হয়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অনুকূলে পরিষ্কার-পরিচ্ছন্নতা, মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজের জন্য সরকারি বরাদ্দের ১০ লাখ টাকার মধ্যে ভ্যাট কেটে বাকি ৯,২৯,৬৮৫ টাকা সিভিল সার্জন শাহ্ মোজাহেদুল ইসলাম এবং ডা. চিন্ময় হালদার যোগসাজশে জালজালিয়াতির মাধ্যমে আত্মসাৎ করেন। সিভিল সার্জন দাবি করেন, তিনি কোনো টাকা আত্মসাৎ করেননি। তবে এক তহবিলের টাকা অন্য তহবিলে ব্যয় করেছেন। বাদী মানিক লাল দাস মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

 



মন্তব্য