kalerkantho


কালের কণ্ঠ’র প্রতিবেদনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও জরিমানা

সজীব আহমেদ, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৩ নভেম্বর, ২০১৮ ০০:০০



জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ভর্তীচ্ছুদের ভোগান্তি রোধে ছাত্রলীগের অভিযানের খবরটি গতকাল সোমবার কালের কণ্ঠে প্রকাশিত হওয়ায় বিভিন্ন খাবারের হোটেল ও দোকানে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয় এলাকায় বিভিন্ন খাবারের হোটেল ও দোকানে খাবারের মূল্য তদারকি ও ভেজালমুক্ত খাদ্য নিশ্চিতকরণে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ত্রিশাল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. এরশাদ উদ্দিন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরশাদ উদ্দিন কালের কণ্ঠকে জানান, ভ্রাম্যমাণ আদালত অভিযানকালে বিভিন্ন খাবার হোটেলে খাবারের দাম বৃদ্ধি, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ দেখতে পায়। এ অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আওতায় তিনটি প্রতিষ্ঠানকে পচা, বাসি ও নোংরা খাবার বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণের অপরাধে মোট ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এদের মধ্যে সাওদা রেস্টুরেন্ট হোটেলে ১০ হাজার টাকা, ভোজন বিলাস হোটেলে পাঁচ হাজার টাকা ও হারেজ চা দোকানে ৫০০ টাকা জরিমানা করা হয়। তিনি আরো জানান, গতকাল বিকেলের মধ্যে প্রতিটি হোটেলে খাবারের মূল্যতালিকা টানিয়ে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিভিন্ন হোটেলের খাবারের দাম বৃদ্ধি ও ভর্তীচ্ছুদের ভোগান্তির বিষয়টি কালের কণ্ঠ পত্রিকায় প্রকাশিত হওয়ায় কালের কণ্ঠ পরিবারকে ধন্যবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর।

শনিবার রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এ অভিযান চালায়।



মন্তব্য