kalerkantho


র‌্যাবের ফাঁদে ডলার চক্রের চার প্রতারক

জয়পুরহাট প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০১৮ ০০:০০



জয়পুরহাটের কালাইয়ের দেওগ্রাম এলাকা থেকে বুধবার রাতে ডলারচক্রের চার প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো দেওগ্রামের সাইদুর রহমান ওরফে ফেরদৌস, সুজাউল মণ্ডল, সাধন মণ্ডল ও রাজ্জাক মণ্ডল।

জয়পুরহাট র‌্যাব সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে কম দামে ডলার বিক্রির ফাঁদ পেতে বিভিন্ন এলাকার মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এমন অভিযোগ পেয়ে জয়পুরহাট র‌্যাব-৫-এর ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু খায়ের র‌্যাব সদস্যদের নিয়ে ডলার ক্রেতা সেজে ফাঁদ পাতেন। সেই ফাঁদে পা দিয়ে দেওগ্রামে ডলার বিক্রি করতে এসে বুধবার রাত সোয়া ৮টার দিকে ধরা পড়ে চারজন। পুরো ঘটনার ভিডিওচিত্র ধারণ করে রাখেন র‌্যাব সদস্যরা। এ সময় ওই চারজনের কাছ থেকে ৩৮ ইউএস ডলারের ২৫টি নোট ও ১০০ টাকার ১০০টি জাল নোট পাওয়া যায়।

কালাই থানার ওসি আব্দুল লতিফ খান বলেন, ‘গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে র্যাবের পক্ষ থেকে মামলার পর তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্প কমান্ডার আবু খায়ের বলেন, ‘প্রাইমারি, সেকেন্ডারি ও ফাইনাল—এ তিন স্তরে বিন্যস্ত হয়ে চক্রটি কম দামে ডলার বিক্রির ফাঁদে ফেলে মানুষদের প্রতারিত করছে। পুরো চক্রকে গ্রেপ্তার করার জন্য আমাদের টিম কাজ করছে।’



মন্তব্য