kalerkantho


কালিয়াকৈরে বাসে ডাকাতিকালে আটক ৪

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০১৮ ০০:০০



গাজীপুরের কালিয়াকৈরে যাত্রীবাহী বাসে ডাকাতিকালে ডাকাতদলের চার সদস্যকে আটক করা হয়েছে। গত সোমবার রাতে কালিয়াকৈর-নবীনগর সড়কের চন্দ্রা এলাকায় ঠিকানা পরিবহন নামের বাস থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো নীলফামারীর সদর থানার পাঁচমাথা চৌরাঙ্গীর মোড় এলাকার জাবেদ আলীর ছেলে জীবন, বগুড়ার নন্দীগ্রাম থানার দাসগ্রাম এলাকার শাজাহান মিয়ার ছেলে আব্দুল্লাহ, গাজীপুরের কালিয়াকৈরের কালামপুর এলাকার আয়নাল হোসেন ও কালিয়াকৈরের মাটিকাটা পাকার মাথা (লেভেলক্রসিং) এলাকার আল আমিন। 

পুলিশ ও পরিবহন চালক সূত্রে জানা যায়, গত সোমবার রাতে যাত্রী নিয়ে কালিয়াকৈরের চন্দ্রার উদ্দেশে রওনা হয় বাসটি। পথে কালিয়াকৈর-চন্দ্রা নবীনগর সড়কে বিভিন্ন স্থানে যাত্রী ওঠানামা করে। বাসটি শ্রীপুর বাসস্ট্যান্ডে থামলে যাত্রী বেশে ১৫-১৬ জন যুবক ওঠে। পরে বাসটি নন্দন পার্কের সামনে পৌঁছলে ওই যুবকরা দেশি অস্ত্রের মুখে চালককে জিম্মি করে। তারা চালককে হাত-মুখ বেঁধে বাসের পেছনের সিটে ফেলে রাখে। এরপর যাত্রীদের কাছ থেকে টাকা-পয়সাসহ বিভিন্ন মাল লুট করতে থাকে। বাসটি চন্দ্রা তিন রাস্তার মোড়ে পৌঁছলে বাসের ভেতর থেকে এক যাত্রী ডাকাত বলে চিৎকার দেয়। এ সময় আশপাশের লোকজন জড়ো হয়ে ডাকাতদলের দুই সদস্য আব্দুল্লাহ ও জীবনকে আটক করে পিটুনি দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে দুজনকে নিয়ে যায়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গতকাল সকালে ডাকাতদলের অন্য দুই সদস্য আল আমিন ও আয়নালকে আটক করা হয়। এ ঘটনায় চারজনের বরুদ্ধে মামলা দিয়ে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

কালিয়াকৈর থানার ওসি আলমগীর হোসেন মজুমদার বলেন, যাত্রীবাহী বাসে ডাকাতির ঘটনায় চার ডাকাতকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকিদের নাম জানা গেছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

অবৈধ আট করাত কল উচ্ছেদ

গাজীপুরের কালিয়াকৈরে অভিযান চালিয়ে আটটি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে কালিয়াকৈর রেঞ্জের মৌচাক ভান্নারা সাববিটের মাঝুখান ও সোনাতলা বিটের লস্করচালা এলাকায় অভিযান চালিয়ে এসব করাতকল উচ্ছেদ করা হয়। এ সময় বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। বন বিভাগ সূত্রে জানা যায়, মৌচাক ভান্নারা মাঝুখান, সোনাতলা ও লস্করচালা এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে করাতকল স্থাপন করে ব্যবসা করা হচ্ছে। গতকাল দুপুরে গাজীপুরের সহকারী বন সংরক্ষক এনামুল হকের নেতৃত্বে কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা এ কে এম আজাহারুল ইসলাম, মৌচাক বিট কর্মকর্তা সজীব মজুমদার, চন্দ্রা বিট কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ ও সোনাতলা বিট কর্মকর্তা দিলিপ মজুমদার এবং বিভিন্ন বিটের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে অবৈধ করাতকল উচ্ছেদে অভিযান চালানো হয়। এ সময় আটটি করাতকল উচ্ছেদ করা হয়। জব্দ করা হয় বিভিন্ন মালামাল।

 

 

 



মন্তব্য