kalerkantho


পার্বতীপুরে এক রাতে ১৩ দোকানে চুরি

ব্রাহ্মণবাড়িয়া ও পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি   

১৬ অক্টোবর, ২০১৮ ০০:০০



দিনাজপুরের পার্বতীপুরে এক রাতে ১৩টি দোকানে চুরি হয়েছে। বাজারের তিন নৈশপ্রহরীকে বেঁধে রেখে এ চুরি করে দুর্বৃত্তরা। এ সময় তারা প্রায় চার লাখ টাকাসহ ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। সোমবার রাত ৩টার দিকে উপজেলার হাবড়া ইউনিয়নের চৌপথি বাজারে এ ঘটনা ঘটে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য বাজারের তিন নৈশপ্রহরীকে আটক করেছে।

তিন নৈশপ্রহরীর সঙ্গে কথা বলে জানা গেছে, ২০-২৫ জনের সশস্ত্র দুর্বৃত্ত রাত ৩টার দিকে একটি পিকআপ নিয়ে চৌপথি বাজারে আসে। এ সময় তারা নৈশপ্রহরীদের হাত-পা ও মুখ বেঁধে ফেলে। এরপর দোকানঘরের তালা ভেঙে রানা মেডিসিন (বিকাশ এজেন্ট ও বরেন্দ্র লোড ডিলার) স্টোর থেকে আড়াই লাখ টাকা ও ৫০ হাজার টাকার মালামাল, শিমু কসমেটিকস (বিকাশ এজেন্ট) থেকে ৬৩ হাজার টাকা ও তিন লক্ষাধিক টাকার মালামাল, রতন কসমেটিকসের দোকান থেকে নগদ টাকাসহ প্রায় এক লাখ ৩০ হাজার টাকার মালামালসহ ১৩টি দোকান থেকে ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে। তবে চুরির সঙ্গে নৈশপ্রহরীদের যোগসাজশ থাকতে পারে বলে ধারণা করছে বাজারের দোকানদার ও ব্যবসায়ীরা। হাবড়া ইউনিয়নের ১ নম্বর প্যানেল চেয়ারম্যান মকসেদ আলী চুরির খবর পেয়ে চৌপথি বাজার পরিদর্শন করেছেন। পার্বতীপুর মডেল থানার ওসি মোখলেছুর রহমান বলেন, ‘খবর পেয়ে সকাল ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছি। জিজ্ঞাসাবাদের জন্য নৈশপ্রহরী আবুল কালাম, আলতাফ ও ওবায়দুল হককে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।’

ব্রাহ্মণবাড়িয়ায় ওষুধ কম্পানির প্রতিনিধিকে কুপিয়ে টাকা ছিনতাই

অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়ায় ওষুধ কম্পানির প্রতিনিধিকে কুপিয়ে প্রায় চার লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। গত রবিবার রাত ১১টার দিকে পৌর এলাকার টি এ রোডে এ ঘটনা ঘটে। ছুরিকাঘাতে আহত মো. শওকত আলী ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। শওকত আলী এসিআই লিমিটেডের প্রতিনিধি ও শরীয়তপুরের মুখলেছুর রহমানের ছেলে।

সহকর্মীকে সঙ্গে নিয়ে ভাদুঘরের দিকে যাচ্ছিলেন শওকত। কয়েক যুবক অস্ত্রের মুখে জিম্মি করে দুজনের কাছ থেকে প্রায় চার লাখ টাকা ছিনিয়ে নেয়।

 



মন্তব্য