kalerkantho


ভাঙ্গুড়ায় পাউবোর জমি নিয়ে সংঘর্ষে নারীসহ আহত ১৫

বড়লেখা ও কাজিপুরে আহত আরো ৫৫

প্রিয় দেশ ডেস্ক   

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



পাবনার ভাঙ্গুড়ায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জমি দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ ১৫ জন আহত হয়েছে। এ ছাড়া মৌলভীবাজারের বড়লেখা ও সিরাজগঞ্জের কাজিপুরে সংঘর্ষে অন্তত ৫৫ জন আহত হয়। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে :

ভাঙ্গুড়া (পাবনা) : পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জমি দখলকে কেন্দ্র করে পাবনার ভাঙ্গুড়ায় একই গ্রামের বাসিন্দাদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে তিন নারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রবিবার সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত উপজেলার অষ্টমণীষা ইউনিয়নের ছোট বিষাকোল গ্রামের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ছোট বিষাকোল বাজারের সড়কের পাশে অবস্থিত পাউবোর পাঁচ-ছয় শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে গ্রামের জসিম গ্রুপ ও সবুজ গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। অষ্টমণীষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিবার বিরোধ মীমাংসার জন্য উভয় পক্ষকে ডাকেন। কিন্তু কার্যক্রম শুরুর আগ মুহূর্তে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অষ্টমণীষা ইউপি চেয়ারম্যান আয়নুল হক বলেন, সরকারি জায়গা নিয়ে জসিম ও সবুজ সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে।

বড়লেখা (মৌলভীবাজার) : বড়লেখা উপজেলার ভোলাকান্দি গ্রামে রবিবার সকালে দুই পক্ষের সংঘর্ষে ৪০ জন আহত হয়েছে। তাদের মধ্যে ২৫ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গ্রামের মসজিদের মোতোয়ালি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষের এ ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকটি দোকান ভাঙচুর ও লুট করা হয়।

কাজিপুর (সিরাজগঞ্জ) : জমি নিয়ে বিরোধের জেরে কাজিপুরে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। রবিবার সকাল ১১টায় কাজিপুর উপজেলার খাসরাজবাড়ী ইউনিয়নের পীরগাছা চরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গুরুতর আহতদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

আহতদের স্বজনরা জানায়, পীরগাছা চরে আহমদ ফরাজীর সঙ্গে আব্দুল মজিদের ছেলে রব্বানীর দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। রবিবার সকালে আহমদ ফরাজীর লোকজন বিরোধপূর্ণ জমিতে ধানের চারা রোপণ করতে যায়। খবর পেয়ে রব্বানীর লোকজনও ঘটনাস্থলে উপস্থিত হলে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে।



মন্তব্য