kalerkantho


সখীপুরে মসজিদ কমিটির দ্বন্দ্বে ইমামকে মারধর

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



সখীপুর উপজেলার প্রতিমাবংকী জনতা বাজার মসজিদ কমিটির দুই পক্ষের দ্বন্দ্বে ইমাম শাহজাহান মিয়াকে (৪০) বেধড়ক পেটানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এক পক্ষের সভাপতি অন্যপক্ষের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়। 

জানা যায়, ইমাম শাহজাহান মিয়া ১৩ বছর ধরে ওই মসজিদে ইমামতি করছেন। সম্প্রতি মসজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে দুই পক্ষ দ্বন্দ্বে জড়িয়ে পড়ে। দুই পক্ষই তাদের কমিটি বাস্তবায়নে জুমার নামাজের আগে নিজেদের পক্ষের প্রধানকে সভাপতি হিসেবে ঘোষণা করতে ইমামকে চাপ দেয়। এই দ্বন্দ্বের জের ধরে গত ৯ সেপ্টেম্বর এক পক্ষের সভাপতি লেবু মিয়া (৫৫) ইমাম শাহজাহান মিয়াকে গালাগাল করে বেধড়ক পেটায়। পরে অন্যপক্ষের সভাপতি শফিকুল ইসলাম বাদী হয়ে লেবু মিয়া ও তাঁর কমিটির সাধারণ সম্পাদক মফিজ মিয়ার (৩৫) বিরুদ্ধে থানায় অভিযোগ করেন।

এ বিষয়ে জানতে চাইলে লেবু মিয়া বলেন, ‘আমি ইমামকে মারধর করিনি, বরং ইমামই আমার ওপর হামলা চালিয়েছে।’

ইমাম শাহজাহান আলী বলেন, ‘দুই পক্ষের দ্বন্দ্বের কারণে আমি লাঞ্ছিত হয়েছি। দ্বন্দ্বের কারণে আমাকে অন্যত্র যেতেও বাধা দেওয়া হচ্ছে।’

সখীপুর থানার ওসি এস এম তুহিন আলী বলেন, বিষয়টি মীমাংসার জন্য দুই পক্ষকে নিয়ে থানায় বসা হয়েছিল। তারা সমঝোতায় যাবে বলে কথা দিয়েছে। সম্প্রতি আবার কিছু হয়ে থাকলে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য