kalerkantho


লেখিকার চিকিৎসা চলছে বই বিক্রির টাকায়

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



লেখিকার চিকিৎসা চলছে বই বিক্রির টাকায়

আফরোজা মুন্নী

পিরোজপুর জেলার কাউখালীর সম্ভাবনাময় কথাসাহিত্যিক আফরোজা মুন্নী ব্রেন টিউমারে আক্রান্ত। বর্তমানে তিনি বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চরম অর্থকষ্টে তাঁর চিকিৎসা প্রায় বন্ধ হওয়ার পথে। এমন অবস্থায় তাঁর প্রকাশিত তিনটি উপন্যাস দ্বারে দ্বারে বিক্রি করে চিকিৎসার অর্থ জোগাড় করা হচ্ছে।

স্থানীয়রা জানায়, চিকিৎসায় সহায়তা করতে আফরোজা মুন্নীর লেখা ‘ছিটমহলের দিনগুলি’ নামক বইটি কাউখালীর শিক্ষানুরাগী আব্দুল লতিফ খসরু এ জনপদের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও শিক্ষার্থীদের কাছে বিক্রি করে লেখিকার চিকিৎসার অর্থ জোগাড় করছেন। বই বিক্রির অর্থে কোনোমতে লেখিকার চিকিৎসা ব্যয় মেটানো হচ্ছে।

আফরোজা মুন্নীর জন্ম কাউখালীর ছোট শির্ষা গ্রামে। বাবা কে এম মনিরুজ্জামান, মা মমতাজ জামান। চার ভাই-বোনের মধ্যে মুন্নী সবার বড়। তাঁর প্রথম উপন্যাস ‘ধূসর কন্যা’ (প্রথম খণ্ড) এবং দ্বিতীয় উপন্যাস ‘ধূসর কন্যা’ (দ্বিতীয় খণ্ড) পাঠকপ্রিয়তা অর্জন করে। সম্প্রতি তাঁর লেখা প্রবন্ধ ছিটমহলের দিনগুলি প্রকাশিত হয়। ২০১৬ সালে তিনি সাহিত্যে স্বীকৃতিস্বরূপ পেয়েছেন মহাত্মা গান্ধী শান্তি পুরস্কার। এ ছাড়া তিনি বিভিন্ন সাহিত্য প্রতিষ্ঠান থেকে সম্মাননা পদক লাভ করেছেন। কিন্তু ২০১২ সালে ব্রেইন টিউমার (পিটুইটারি ম্যাকরোএডেনোমা টিউমারে) আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। ওই বছর তাঁর অস্ত্রোপচার করা হয়। রেডিওথেরাপি দিয়েছিল ২০১৪ সালে। ২০১৭ সালে কেমোর ইনজেকশন দিতে তাঁকে কলকাতা যেতে হয়। এখন তাঁর উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু অর্থাভাবে তা সম্ভব হচ্ছে না। যদি কোনো ব্যক্তি তাঁকে সাহায্য করতে চান তাহলে তাঁর মোবাইল নম্বরে ০১৭৫২৯৮৯৬২৭ (ব্যক্তিগত বিকাশ) যোগাযোগ করতে পারেন।



মন্তব্য