kalerkantho


আগৈলঝাড়ায় বখাটের হামলায় শিক্ষক আহত

বরিশাল অফিস   

১০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



শ্রেণিকক্ষে ছাত্রীর সঙ্গে কথা বলতে না দেওয়ার জেরে শিক্ষকের ওপর হামলা চালিয়েছে বখাটেরা। ঘটনাটি ঘটেছে গত শনিবার বিকেলে বরিশালের আগৈলঝাড়ার ঐচারমাঠ এলাকায়।

আহত শিক্ষকের নাম তাপস মাখন দেউরী। তিনি ঐচারমাঠ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

আহত শিক্ষক ও হাসপাতাল সূত্রে জানা যায়, গত শনিবার সকালে ওই স্কুলের পঞ্চম শ্রেণির কক্ষে ঢুকে এক ছাত্রীকে খুঁজতে থাকে বখাটেরা। এ সময় ক্লাস শিক্ষক তাপস মাখন দেউরী তাদের কাছে ওই ছাত্রীকে খোঁজার কারণ জানতে চায়। পরে স্কুল থেকে চলে যাওয়ার সময় তাঁকে হুমকি দিয়ে যায় ওই বখাটেরা। স্কুল ছুটির পর বাড়ি ফেরার পথে ঐচারমাঠ এলাকার ওই শিক্ষকের ওপর  হামলা চালায় বখাটেরা।

আহত শিক্ষকের অভিযোগ, জুড়ান বেপারীর ছেলে আকাশ, সুনীল হালদারের ছেলে সৈকত, উপেন বাড়ৈর ছেলে হৃদয়, মনোরঞ্জন বিশ্বাসের ছেলে নিউটনসহ পাঁচ-ছয়জনের একটি দল তাঁর পথরোধ করে হামলা চালায়। তাঁর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ব্যাপারে অভিযুক্তদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল হক তালুকদার বলেন, ‘আহত শিক্ষক তাপস মাখন দেউরীকে হাসপাতালে দেখতে গিয়ে চিকিৎসার খোঁজখবর নিয়েছি। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। আহত শিক্ষককে আইনি সহায়তা করা হবে।’ 

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) আকরাম হোসেন বলেন, ‘পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরিবারের কাছে লিখিত অভিযোগ চেয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’



মন্তব্য