kalerkantho


জগন্নাথপুর

৯ মাসেও শুরু হয়নি সেতুর সংযোগ সড়ক মেরামত

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



দীর্ঘদিনেও সুনামগঞ্জের জগন্নাথপুরের ঘোষগাঁওয়ে নলজুর নদের ওপর নির্মিত সেতুর সংযোগ সড়কটি সংস্কার করা হয়নি। এতে ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। যদিও সংশ্লিষ্টদের দাবি, শিগগিরই কাজ শুরু করা হবে।

জানা যায়, ২০১৩ সালের মে মাসে নলজুর নদের ওপর ১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৩৯.১৫ মিটার গার্ডার সেতু উদ্বোধন করা হয়। অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী, সংসদ সদস্য এম এ মান্নান এমপি সেতুটি উদ্বোধন করেন। কিন্তু সেতুর সংযোগ সড়কের পশ্চিম অংশের জায়গার মালিকানা নিয়ে বিরোধের জেরে সড়কটির কাজ শেষ করা যায়নি। ফলে বিকল্প সংযোগ সড়ক দিয়ে যান চলাচল শুরু হয়। এ সড়ক দিয়ে উপজেলার রানীগঞ্জ, পাইলগাঁও ও আশারকান্দি ইউনিয়নের লোকজন চলাচল করেন। হঠাৎ গত বছরের ডিসেম্বর মাসে সংযোগ সড়কের কিছু অংশে ভাঙন দেখা দেয়। পরে একাধিকবার ভাঙন সৃষ্টি হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু মিয়া বলেন, নলজুর সেতু দিয়ে তিনটি ইউনিয়নের লোকজন উপজেলা সদরে যাতায়াত করে। অন্যদিকে উপজেলা সদরের লোকজন কম সময়ে ঢাকা-সিলেট মহাসড়কের বেগমপুরে যাতায়াত করতে পারে। সেতুর সংযোগ সড়কটি দ্রুত সংস্কার করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার বলেন, সংস্কারকাজের জন্য কিছু মালামাল আনা হয়েছে। অচিরেই সেতুটির সংযোগ সড়কের কাজ শুরু হবে।



মন্তব্য