kalerkantho


জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড

ময়মনসিংহে তরুণ উদ্যোক্তা খোঁজার কার্যক্রম শুরু

চট্টগ্রামে সোমবার থেকে প্রচারণা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ ও চট্টগ্রাম   

৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



তরুণ উদ্যোক্তার খোঁজে আবারও মাঠে নেমেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও ইয়াং বাংলা। তরুণদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিসহ (আইসিটি) সামাজিকভাবে আরো বিকশিত করার লক্ষ্যে যৌথভাবে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৮ কার্যক্রম শুরু করেছে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় ময়মনসিংহ জেলা পরিষদ সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনে বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হয়। এ বিষয়ে বিস্তারিত বলেন ইয়াং বাংলার জেলা সমন্বয়কারী এইচ এম খায়রুল বাশার ও ঝরা মনি বিশ্বাস। জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরাও এতে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১০টি বিভাগে বিশেষ অবদানের জন্য এ বছরও পুরস্কার দেওয়া হবে। বিভাগগুলোর মধ্যে আছে দক্ষতা উন্নয়ন, সর্বব্যাপী শিক্ষা, প্রতিবন্ধীদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা, সাংস্কৃতিক বিপ্লব, খেলাধুলা ও ফিটনেস, জনসচেতনতা সৃষ্টি ইত্যাদি।

চট্টগ্রামে কার্যক্রম শুরু হচ্ছে : জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড কার্যক্রমে অংশ নিতে চট্টগ্রামে প্রচারণা শুরু হচ্ছে। আগামী ১০ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামের চারটি উপজেলায় এই প্রচারণা শুরু হবে। চলবে ২১ সেপ্টেম্বর পর্যন্ত।

তরুণদের অনুপ্রাণিত করতে আগামী ২১ থেকে ২২ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৮। ১৮ থেকে ৩৫ বছর বয়সী বাংলাদেশি তরুণ-যুবকদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে এ আবেদন করতে হবে।

গতকাল শুক্রবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান আয়োজক কর্তৃপক্ষ ইয়াং বাংলার চট্টগ্রাম জেলা সমন্বয়ক ফয়সাল কাসিম। তিনি জানান, আগামী সোমবার বাঁশখালী উপজেলায়, ১২ সেপ্টেম্বর রাউজান, ১৩ সেপ্টেম্বর পটিয়া, ১৪ সেপ্টেম্বর সীতাকুণ্ড এবং ২১ সেপ্টেম্বর চট্টগ্রাম সার্কিট হাউসে প্রচারণামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা মাসুদ চৌধুরী, ইয়াং বাংলার জেলা সমন্বয়কারী রবিউল হক চৌধুরী, সৌমেন কানুনগো, ইয়াসিন ভূঁইয়া, মো. সাজ্জাদ, তারেক আজিজ, মিঠু চৌধুরী, অজয় শীল, আবদুল হাকিম মল্লিক প্রমুখ।



মন্তব্য