kalerkantho


বিয়ের আসর থেকে আটক কিশোর বর

শেরপুর প্রতিনিধি   

৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



শেরপুরে বাল্যবিয়ের একটি আয়োজন পণ্ড করে দিয়েছে পুলিশ। সদর উপজেলার তাড়াকান্দি গ্রামে সোমবার রাতে বিয়ের আসর থেকে আটক করা হয়েছে কিশোর বয়সী বরকে। গতকাল দুপুরে মুচলেকায় অভিভাবকদের হেফাজতে দেওয়া হয়েছে তাকে।

স্থানীয় সূত্র জানায়, চান্দেরনগর নয়াপাড়া গ্রামের ১৬ বছর বয়সী কিশোরের সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল পাশের কামারিয়া তারাকান্দি গ্রামের পঞ্চম শ্রেণিতে পড়া এক ছাত্রীর। সোমবার রাতে কনের বাড়িতে বিয়ের আসর চলছিল। রাত ৯টায় বরপক্ষ উপস্থিত হলে চূড়ান্ত হচ্ছিল বিয়ের কাজ। এমন সময়ে এলাকাবাসীর মাধ্যমে সংবাদ পেয়ে সেখানে উপস্থিত হয় শেরপুর সদর থানার পুলিশ। এসআই মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশ টিম প্রথমেই বাল্যবিয়েটি বন্ধ করে।

পুলিশের সঙ্গে আলাপের পর কনের বাবা ভুল বুঝতে পেরে মুচলেকা দেন। নাবালিকা কন্যাকে বিয়ে দেবেন না বলে জানান। পরিস্থিতি বুঝে বরপক্ষের লোকজন সটকে পড়ে। তবে পুলিশের হাতে ধরা পড়ে যায় কিশোর বয়সী বর। পুলিশ তাকে রাতে থানায় নিয়ে যায়। গতকাল দুপুরে অভিভাবকরা থানায় হাজির হয়ে মুচলেকা দেন। তাঁরা বাল্যবিয়েতে অংশ নেবেন না বলে জানালে কিশোরকে ছেড়ে দেওয়া হয়।

শেরপুর সদর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন বলেন, বর-কনে দুজনেই অপ্রাপ্ত বয়সের। সে জন্য বাল্যবিয়েটি বন্ধ করা হয়েছে। অভিভাবকরা ভুল বুঝতে পেরে মুচলেকা দিয়েছেন। সে জন্য কিশোরকে অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে।



মন্তব্য