kalerkantho


সাভার-আশুলিয়ায় বিলে নিখোঁজ ৩ স্কুলছাত্রের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



সাভার ও আশুলিয়ায় আলাদা স্থানে পানিতে ডুবে তিন স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। আশুলিয়ার পলাশবাড়ীর ডগরতলী ধইলা বিল ও সাভার পৌর এলাকার দক্ষিণ রাজাশনের মোল্লাবাড়ী বিল থেকে গত শনিবার রাতে ও রবিবার দুপুরে তিন শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়।

নিহতরা হলো আশুলিয়ার পলাশবাড়ীর ডগরতলী এলাকার ইকবাল হোসেনের ছেলে মাসুদ রানা (১২), একই এলাকার সিরাজুল ইসলামের ছেলে সেলিম হোসেন সোহাগ (৭) ও সাভার পৌর এলাকার দক্ষিণ রাজাশনের আবুল কালামের ছেলে মো. চয়ন (১৬)। মাসুদ রানা স্থানীয় আইডিয়াল কিন্ডারগার্টেন স্কুলের সপ্তম, সোহাগ পলাশবাড়ীর জেএল স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় ও চয়ন রাজাশন আইডিয়াল পাবলিক স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী।

নিহত মাসুদ রানা ও সোহাগের বন্ধু ইকবাল জানায়, রবিবার সকাল ১১টার দিকে তারা কয়েকজন বন্ধু মিলে ধইলা বিলে গোসল করতে যায়। এ সময় ইকবাল, মাসুদ ও সোহাগ বিলের পানিতে গোসল করতে নামলেও অন্যরা তীরে দাঁড়িয়ে ছিল। হঠাৎ স্রোতে তারা তিনজন ভেসে যেতে থাকলে ইকবাল সাঁতরে কোনো রকমে তীরে ওঠে। পরে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ডুবুরিরা এসে মাসুদ রানাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে দুপুর ২টার দিকে নিখোঁজ সোহাগের মৃতদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

অন্যদিকে শনিবার রাতে সাভার পৌর এলাকার দক্ষিণ রাজাশন মহল্লার চয়ন মোল্লাবাড়ী বিলে বন্ধুদের সঙ্গে নৌকা নিয়ে ঘুরতে যায়। রাতে বাসায় ফেরার সময় লগি দিয়ে নৌকা চালানোর একপর্যায়ে ওপর দিয়ে যাওয়া বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে ছিটকে পানিতে পড়ে যায়। পরে স্থানীয়রা মৃত অবস্থায় চয়নকে উদ্ধার করে।

 



মন্তব্য