kalerkantho


বানিয়াচংয়ে অর্ধশতাধিক বাড়িতে ভাঙচুর লুট

হবিগঞ্জ প্রতিনিধি   

২০ আগস্ট, ২০১৮ ০০:০০



হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বড়ইউড়ি ইউনিয়নের নোয়াগাঁও গ্রাম আবারও উত্তপ্ত হয়ে উঠেছে। পঞ্চায়েতের টাকা নিয়ে এবং পূর্ব বিরোধের জেরে একের পর এক হামলা-পাল্টা হামলা, ভাঙচুর ও লুটের ঘটনা ঘটেছে। গত বুধ ও বৃহস্পতিবার হামলা-পাল্টা হামলায় কমপক্ষে ১০ জন আহত হয়েছে। গুরুতর আহত মুর্শেদ নামের এক ব্যক্তিকে ঢাকা পঙ্গু হাসপাতালে এবং কলেজছাত্র সাইদুর রহমানকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া আহত বাকিদেরও বিভিন্ন স্থানে চিকিৎসা দেওয়া হয়েছে। এসব ঘটনায় উভয় পক্ষ এবং পুলিশ অজ্ঞাতপরিচয় আসামি দিয়ে একাধিক মামলা করেছে। আর এসব মামলার কারণে পুরুষশূন্য হয়ে গেছে নোয়াগাঁও গ্রাম।

শনিবার দুপুরে নোয়াগাঁও গ্রামে গিয়ে দেখা যায়, আহত মুর্শেদ আহমদের পরিবারের সদস্যরা হা-হুতাশ করছেন। গ্রামের অর্ধশতাধিক বাড়িঘরে ভাঙচুর ও লুটের আলামত চোখে পড়েছে। পুরুষশূন্য গ্রামে নারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। স্কুল, কলেজ ও মাদরাসায় পড়ুুয়া শিক্ষার্থীরা প্রতিপক্ষের লোকজনের ভয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে পারছে না। গত বুধবার রাত ও বৃহস্পতিবার সারা দিন ওই এলাকায় চিরনি অভিযান চালিয়েছে পুলিশ। পরে হাওর থেকে আটজনকে পুলিশ আটক করেছে।

বানিয়াচং থানার ওসি মোজাম্মেল হক জানান, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে একাধিকবার চেষ্টা করা হয়েছে দুই পক্ষের বিরোধ মেটানোর জন্য। কিন্তু কাজ হয়নি। গত বুধ ও বুহস্পতিবার উভয় পক্ষের আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’



মন্তব্য