kalerkantho


টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের মেজবান

গোপালগঞ্জ প্রতিনিধি   

১৬ আগস্ট, ২০১৮ ০০:০০



জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত টুঙ্গিপাড়াবাসী ও টুঙ্গিপাড়ায় আগত মুজিব ভক্তদের এই মেজবানি খাওয়ানো হয়।

চট্টগ্রামের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি প্রয়াত এ বি এম মহিউদ্দীন চৌধুরীর পক্ষে প্রতিবারের মতো এবারও এ মেজবানের আয়োজন করা হয়। এ বি এম মহিউদ্দীন চৌধুরী চ্যারিটেবল ফাউন্ডেশন ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এবারের মেজবানের আয়োজন করে।

মেজবান অনুষ্ঠানের সমন্ব্বয়কারী ও সাবেক সিটি মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর একান্ত সচিব মুহাম্মদ ওসমান গণি জানান, প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল এবারের মেজবান আয়োজনের তত্ত্বাবধান করেছেন। টুঙ্গিপাড়া সরকারি শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ মাঠে ৩০ হাজার মুসলিম ও বালাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ১০ হাজার হিন্দু ধর্মাবলম্বীদের জন্য মেজবানের আয়োজন করা হয়। এ জন্যে ৩৫টি গরু ও তিন হাজার মুরগির মাংস রান্না করা হয়।

এ ছাড়া গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, কেন্দ্রীয় সর্বজনীন কালীবাড়ি, খাটরা কালীবাড়ি, সাহাপুর, সাতপাড়, জালালাবাদ, উলপুর, বেদগ্রামসহ বিভিন্ন স্থানে আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল ও কাঙালিভোজ অনুষ্ঠিত হয়েছে।

 

 



মন্তব্য